কুষ্টিয়া প্রতিনিধি :  কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মানদীতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ছিলেন ১২ জন। এর মধ্যে জীবিত উদ্ধার হয়েছেন পাঁচ জন। তবে বাকিদের কোনো খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ নৌযাত্রীদের বাড়ি দৌলতপুর উপজেলার ফারাকপুর ও গঙ্গারামপুর গ্রামে বলে জানা গেছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার বৈরাগীরচর এলাকায় পদ্মা নদীতে এ নৌকা ডুবির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঈদ উপলক্ষে আনন্দ ভ্রমনের উদ্দেশে কমপক্ষে ২০ জন মানুষ ইঞ্জিন চালিত একটি ছোট নৌকায় চড়ে পদ্মানদীর বৈরাগীরচর ঘাট থেকে নদীর মধ্যবর্তী একটি চরে যাচ্ছিলেন। কিছুদূর যাওয়ার পর নৌকাটি প্রবল ঢেউয়ের মুখে পড়ে উল্টে যায়। এসময় স্থানীয় লোকজন নৌকাটির মাঝিসহ ৫ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হন। এদের মধ্যে নৌকার মাঝি সেন্টুসহ চারজনকে মুমূর্ষু অবস্থায় দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বিজিবি সদস্য এবং স্থানীয় লোকজন উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরীদের আসার জন্য নির্দেশ দিয়েছে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। মধ্যরাত পর্যন্ত ডুবুরী এসে পৌঁছবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

দুঘর্টনার পর কুষ্টিয়া-১ আসনের সংষদ সদস্য রেজাউল হক চৌধুরী, কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রেজা সহ ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান।

(ওএস/এটিআর/জুলাই ৩০, ২০১৪)