গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ও পৌরশাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করেছে গৌরীপুর সরকারী কলেজ ছাত্রলীগ ও সদ্যসাবেক কমিটির নেতা-কর্মীরা। 

মঙ্গলবার বিকালে পৌর শহরের মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ‘বিজয় একাত্তর’ প্রাঙ্গণে অবস্থান ধর্মঘট পালিত হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন সদ্য সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমান। এর আগে মঙ্গলবার দুপুরে উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি ওয়াসিকুল ইসলাম রবিনের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের একাংশ।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সহসভাপতি নাজিমুল ইসলাম শুভ, সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, ২নং গৌরীপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফারুক আহাম্মেদ, অচিন্তপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা, সহনাটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এস আল আমীন, রামগোপালপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর, পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ রিগান, ৭নং ওয়ার্ড কমিটির সভাপতি মোস্তাকিম আহাম্মেদ প্রমুখ।

বক্তরা অভিযোগ করে বলেন, গঠনতন্ত্র অমান্য করে ২৭ বছরোর্ধ মুক্তাদির শাহীনকে উপজেলা কমিটির সভাপতি, বিবাহিত ইমতিয়াজ সুলতান জনিকে সাধারণ সম্পাদক, হত্যা মামলার আসামী আল হোসাইনকে পৌরশাখা ছাত্রলীগের সভাপতি ও ইউনিয়নের বাসিন্দা মোফাজ্জল হোসেনকে পৌর কমিটির সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছে।

এসব অভিযোগের প্রেক্ষিতে কমিটি বাতিলের দাবীতে গত এক সপ্তাহ ধরে সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল, মানব বন্ধন, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে কমিটি বাতিলের দাবি জানিয়ে আসছে তারা। অচিরেই কমিটি বাতিল না হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো তারা।

নবগঠিত উপজেলা ছাত্রলীগের কমিটির সভাপতি আল মুক্তাদির বলেন, নতুন কমিটি ঘোষণার পর দলের ৯০ ভাগ নেতা-কর্মী আমাদের সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন। অথচ সাবেক কমিটির একটি পক্ষ ভিত্তিহীন অভিযোগ তুলে কমিটি নিয়ে বিশৃঙ্খলার চেষ্টা চালাচ্ছে।

প্রসঙ্গত, গত ৯ জুলাই গৌরীপুর উপজেলা শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল মুক্তাদির ও সাধারণ সম্পাদক পদে ইমতিয়াজ সুলতান জনি, পৌরশাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল হোসাইন ও সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেন মনোনীত করে কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ।

(এস/এসপি/জুলাই ১৬, ২০১৯)