সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় গত কয়েক দিনের অব্যাহত প্রবল বর্ষণে শীতলক্ষ্যা নদীর উপর ণির্মিত ‘ফকির মজনু শাহ্ সেতু’র পূর্বপাশের বেড়িবাধের তরগাঁও অংশ পানির তোড়ে ভেঙ্গে যাচ্ছে। পার্শ্ববর্তী বিল-ঝিলের পানি উপচে নদীতে পড়ে ভেঙ্গে যাচ্ছে তরগাঁও-বাঘিয়া সড়কের সেতুর পূর্ব অংশের পিলার সংলগ্ন স্থান। অব্যাহত ভাঙ্গনে হুমকির মুখে পড়েছে সেতুটি। বেড়িবাধ ভেঙ্গে যাওয়ায় সাধারণ মানুষের চলাচলে অসুবিধে হচ্ছে। এতে ব্রীজের আশপাশের বসবাসকারি লোকজনের মাঝে আতংক বিরাজ করছে। 

সরেজমিনে দেখা যায়, স্থানীয় শীতলক্ষ্যার পূর্বপাড়ে তরগাঁও খেয়াঘাট থেকে বাঘিয়া হয়ে দরদরিয়া পর্যন্ত বেড়িবাধ দিয়ে প্রতিনিয়ত অসংখ্য মানুষ ও যানবাহন চলাচল করে। জনগুরুত্বপূর্ণ এই বাধ দিয়ে এলাকার ছাত্র-ছাত্রীরা বেশ কয়েকটি স্কুল, কলেজ ও মাদরাসায় যাতায়াত করে। ওই অঞ্চলের সাধারণ মানুষের উপজেলা সদরে আসার একমাত্র পথ এটি। বিকল্প পথ না থাকায় জনগণকে চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে। স্থানীয় লোকজন ফকির মজনু শাহ্ সেতু রক্ষা করা এবং সাধারণ মানুষের যাতায়াতের জন্য বেড়িবাধ দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

খবর পেয়ে কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাভোকেট আমানত হোসেন খান,উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করেন এবং দ্রুত সংস্কারের আহবান জানান।

(এস/এসপি/জুলাই ১৬, ২০১৯)