ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও বোমা হামলার রায়ে বিএনপি’র দন্ডপ্রাপ্ত নেতাদের রায় দ্রুত কার্যকর করার দাবিতে মঙ্গলবার ঈশ্বরদীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

দুপুরে শহরের রেলগেট এলাকায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথার নেতৃত্বে এই কর্মসূচী পালন করা হয়। উপস্থিত নেতা-কর্মীরা এসময় দ্রুত রায় কার্যকর করার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়।

এসময় বক্তব্য রাখেন, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথা, সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক এম এ কাদের, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম নান্টু, সুর্য্য প্রামানিক, কামরুজ্জামান স্বপন, আমিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা সজিব মালিথা ও ইমরান হোসেন প্রমূখ।

প্রসঙ্গত: ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে খুলনা হতে ঈশ্বরদী হয়ে সৈয়দপুর যাচ্ছিলেন। যাত্রাপথে সন্ধ্যার দিকে ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের পূর্ব মূহুর্তে ও পরে ট্রেন ও শেখ হাসিনার কামরা লক্ষ্য করে গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপ করা হয়। এ ঘটনায় ২৫ বছর পর গত ৩ জুলাই আদলত ৯ বিএনপি নেতার ফাঁসি, ২৫ জনের যাবদজীবন ও ১৩ জনের ১০ বছর করে কারাদন্ডের আদেশ দেয়।

(এসকেকে/এসপি/জুলাই ১৬, ২০১৯)