গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরের সত্তরোর্ধ্ব পক্ষাঘাতগ্রস্থ বৃদ্ধা মিরিকজানকে নতুন ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম। বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর তাঁরা এই উদ্যোগ গ্রহণ করেন।

মিরিকজান গৌরীপুর পৌর শহরের চকপাড়া গ্রামের মৃত মগর আলী ওরফে মকবুলের স্ত্রী। স্বামী-সন্তান হারা মিরিকজানের মাথা গোঁজার কোন জায়গা-জমি-ঘর নাই। এসব বিষয় উল্লেখ করে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের সূত্র ধরে স্থানীয় চকপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল করিম ললী মিরিকজানের ঘর নির্মাণের জন্য ব্যক্তিগত জমি দেন।

অপরদিকে প্রকাশিত সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম চকপাড়া গ্রামে গিয়ে মিরিকজানের খোঁজ-খবর নিয়ে নতুন ঘর নির্মাণের জন্য অনুদানের টাকা তুলে দেন। এসময় নতুন ঘর পাওয়ার আনন্দে মিরিকজান কান্নায় ভেঙে পড়েন।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, উপজেলা প্রশাসন ও ডু সামথিং ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মিরিকজানের জন্য নতুন ঘর নির্মাণ করা হচ্ছে। ঘর নির্মাণের পর প্রয়োজনীয় আসবাবপত্রও আমরা করে দেবো।

উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান বলেন, মিরিকজানের জন্য ঘর নির্মাণের জায়গা পরিদর্শন করেছি। মিরিকজানের আত্মীয়-স্বজন কেউ না থাকায় ঘর নির্মাণের দায়িত্ব প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টুকে দেয়া হয়েছে। আবহাওয়া ভালো হলেই ঘর নির্মাণের কাজ শুরু হবে।

সংবাদের জের ধরে এর আগে মিরিকজানকে বিভিন্ন ব্যক্তি হুইল চেয়ার, নতুন কাপড় ও চালের বস্তা দিয়ে সহযোগিতা করেন।

(এস/এসপি/জুলাই ১৭, ২০১৯)