বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক কর্মকর্তার উপর হামলার অভিযোগ উঠেছে শহীদ মুখতার ইলাহী হল শাখা সভাপতি হাসান আলীর বিরুদ্ধে। বুধবার দুপুর দেড়টায় এই হামলার ঘটনা ঘটলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর বিচার চেয়ে অভিযোগ দেন হামলার শিকার কর্মকর্তা আবু সাইদ মো: আহসান সিদ্দিকী।

অভিযোগপত্র থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের এমফিল ও পিএইচডি প্রোগ্রামসহ অন্যান্য অফিসিয়াল দায়িত্ব পালনের সময় ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সাবেক শিক্ষার্থী ও শহীদ মুখতার এলাহী হল শাখা সভাপতি হাসান আলী আংশিক ফি প্রদান ও ভর্তির বিলম্ব ফি ছাড়া এম.ফিল প্রোগ্রামে ভর্তির জন্য আহসান সিদ্দিকীকে নানাবিধ চাপ ও হুমকি দিতে থাকে।

ভর্তি কার্যক্রম চলতি মাসের ১৫ তারিখের মধ্যে শেষ হওয়ায় বিলম্ব ফি ছাড়া এম.ফিল প্রোগ্রাামে ভর্তি করানো এই কর্মকর্তার এখতিয়ারের বাইরে ছিল। এজন্য তিনি তাকে রেজিস্ট্রার বরাবর আবেদন করতে বললে সে কর্মকর্তা আহসান সিদ্দিকীর উপর ক্ষিপ্ত হয় এবং তাকে দেখে নেয়ার হুমকি দেয়। ৫ মিনিট পরে সে ৬/৭ জনকে নিয়ে এসে আহসান সিদ্দিকীর শার্টের কলার ধরে কিল-ঘুষি মারতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগারাজ করে।

এক পর্যায়ে হাসান আলী চেয়ার তুলে ওই কর্মকর্তাকে আক্রমন করতে তেড়ে আসে। হামলার শিকার কর্মকর্তা আবু সাইদ মো: আহসান সিদ্দিকী বলেন, ‘একজন কর্মকর্তা হিসেবে নৈতিক দায়িত্ব পালনকালে শিক্ষার্থী কর্তৃক এধরণের ঘটনায় মর্মাহত হয়েছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

এবিষয়ে অভিযুক্ত হাসান আলীর সাথে ফোনে অভিযুক্ত হাসান আলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। অভিযোগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপ রেজিস্ট্রার কাজী আসাদুজ্জামান বলেন, ‘অভিযোগপত্রটি রেজিস্ট্রার দপ্তর থেকে রিসিভ করা হয়েছে।’

উল্লেখ্য, অভিযুক্ত হাসান আলী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী। গত বছরের ৯মে তিনি শহীদ মুখতার ইলাহী হল শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পান।

(এম/এসপি/জুলাই ১৮, ২০১৯)