চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার শীতলাই গ্রামে বৃহস্পতিবার বিকেলে বিয়ের মাত্র তিন মাসেই আজিমা খাতুন (১৮) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছে।

গৃহবধূ আজিমা উপজেলার নিমাউচড়া ইউনিয়নের শীতলাই গ্রামে শাহীন হোসেনের স্ত্রী এবং হান্ডিয়াল ইউনিয়নের ছয়ঘাটি গ্রামের আজাহার আলীর মেয়ে।

ঘটনার পর থেকে মৃতের স্বামী শাহীন খাঁ ও শ্বশুর মোস্তফা খাঁ ও শাশুড়ী বাড়ি থেকে পলাতক রয়েছে।
জানা যায়, মাত্র ৩ মাস আগে শাহীন হোসেন খাঁর সাথে বিয়ে হয় আজিমা খাতুনের। বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটার দিকে মোবাইল ফোনে গৃহবধূ আজিমার বাবার বাড়িতে জানানো হয় তাদের মেয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে তার বাবাসহ আত্মীয়রা ছুটে আসে। পাশাপাশি ইউনিয়নে তাদের বাড়ি। তারা এসে দেখে আজিমার মৃতদেহ ঘরের মেঝেতে শোয়ানো রয়েছে।

আজিমা’র বাবা আজাহার আলী বলেন, এই মৃত্যুর ব্যাপারে আমার শোভাসন্দেহ আছে। বিয়ের পর থেকে স্বামী ও তার বাবা-মা যৌতুকের দাবিতে মাঝে মাঝে ঝড়গা হতো। এমনকি তাকে মারধর করা হতো। তাকে পিটিয়ে হত্যার পর আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে বলেও তিনি দাবি করেন।

নিহতের স্বামীর দাবি, সকলের অগোচরে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।
খবর পেয়ে রাতেই পুলিশ গৃহবধুর লাশ উদ্ধার করে। শুক্রবার সকালে ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো পাঠিয়েছে। ঘটনার পর থেকে নিহতের স্বামী, শ্বশুর-শাশুড়ী বাড়ি থেকে পালিয়ে যায়।

পুলিশ জানায়, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তবে তার শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। ময়না তদন্তের রিপোর্ট পেলে বিষয়টি পরিস্কার হবে। থানায় ইউডি মামলা হয়েছে।

(এস/এসপি/জুলাই ১৯, ২০১৯)