গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর শুক্রবার (১৯ জুলাই) হুমায়ূন আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

‘হুমায়ূন আহমেদ স্মৃতি পরিষদের’ উদ্যোগে গৌরীপুর রেলওয়ে স্টেশনে মিলাদ মাহফিল, দোয়া, আলোচনা সভা, হুমায়ূন আহমেদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, হুমায়ূন আহমেদের স্মৃতিরক্ষা ও হুমায়ূন আহমেদের নামে ট্রেনের নমাকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

বৃহস্পতিবার একই দাবিতে গৌরীপুর ইউএনও ফারহানা করিমের মাধ্যমে রেলমন্ত্রী বরাবার স্মারকলিপি প্রেরণ করে সংগঠনের নেতারা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন হুমায়ূন আহমেদ স্মৃতি পরিষদের সভাপতি মোতালিব বিন আয়েত, যুগ্ম সাধারণ সম্পাদক পীযুশ রায় গণেশ, সাংগঠনিক সম্পাদক সেলিম আল রাজ, সদস্য সঞ্জয় ঘোষ, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব, মহসীন মাহমুদ, মোজাম্মেল হোসেন, মিলন খান, নিরঞ্জন ঘোষ প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন আমাদের গৌরীপুর রেলওয়ে জংশনের পটভূমিকে কেন্দ্র করেই রচিত হয়েছে হুমায়ূন আহমেদের কালজয়ী উপন্যাস ‘গৌরীপুর জংশন’। ২০১২ সালে লেখকের মৃত্যুর পর থেকে গৌরীপুর রেলওয়ে জংশনে হুমায়ূন আহমেদের স্মৃতি রক্ষা ও উনার নামে একটি ট্রেনের নামকরণে দাবি জানিয়ে আমরা রেলমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি।

(এস/এসপি/জুলাই ১৯, ২০১৯)