সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : জন্মস্থান নেত্রকোণার কেন্দুয়া কুতুবপুরে হুমায়ুন আহমেদ স্মরণে নানা কর্মসূচি পালিত হয়েছে। নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের সপ্তম মৃত্যু বার্ষিকীর এই দিনে তার নিজ হাতে গড়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল, হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, মিলাদ মাহফিল ও কুরআনখানি। 

বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, শোক র‌্যালীতে শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শতস্পুর্ত ভাবে প্রতিটি কর্মসূচিতে অংশগ্রহণ করে। এছাড়া রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগেও নেতাকর্মীরা বিভিন্ন কর্মসূচি পালন করেন।

অপর দিকে সকালে হিমু পরিবহনের ক্ষুদ্র খান, আফ্রিদ জাহান খান, জয় রায় ওরুহুল আমিন সহ অন্যান্যরা শোক র‌্যালীতে অংশ নেন। র‌্যালী শেষে থানা প্রাঙ্গণে বিভিন্ন ফলজ ও ঔষুধি গাছের চারা রোপন করে হুমায়ুন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান, কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান, ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান।

এছাড়াও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, চর্চা সাহিত্য আড্ডা ও হুমায়ুন আহমেদ স্মৃতি সংসদ পৃথক কর্মসূচির আয়োজন করে।

(এসবি/এসপি/জুলাই ১৯, ২০১৯)