নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এটি একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এদেশে কোন সাম্প্রদায়িকতার স্থান নেই। এখানে সকল সম্প্রদায়ের মানুষ ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করে আসছে। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া এই দেশে সকল জাতি, ধর্ম-বর্ণ একসঙ্গে মিলে মিশে সহাবস্থানে বসবাস করছে এবং ভবিষ্যতেও করবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে তার উত্তরসুরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সঙ্গে এক যোগে আমরা কাজ করে চলেছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন আজ পূরণ হতে চলেছে। অচিরেই তাঁর সকল স্বপ্ন পূরণ হবে। সে দিন আর বেশী দুরে নয়।

মন্ত্রী বলেন, দেশ আজ বন্যাকবলিত হয়ে পড়েছে। বন্যাদুর্গত এলাকার কোন মানুষকে যাতে এক বেলাও না খেয়ে থাকতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে জেলা ও উপজেলা কর্মকর্তাদের সদা সতর্ক থাকতে হবে। দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। বন্যা মোকাবেলায় ত্রাণ সহায়তার কোন অভাব নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন স্থানে একাধিক কন্ট্রোল রুম খোলা হয়েছে। বন্যা দুর্গত এলাকায় দ্রুত ও পর্যাপ্ত ত্রাণ পৌঁছানো হচ্ছে। ত্রাণ সামগ্রী গুলো সুষ্ঠুভাবে বিতরনের জন্য সকলকে সহযোগিতার আহ্বান জানান তিনি। বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবেলা ও ক্ষতিগ্রস্তদেরকে পুনর্বাসনেও সরকারী ভাবে প্রয়োজনীয় সব ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার বেলা ১১টায় নওগাঁর সাপাহারে ১২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয় সাপেক্ষে উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মডেল জামে মসজিদ নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন। মন্ত্রী বলেন, এই মসজিদটি নির্মিত হলে এখানে ইসলামী ফাউন্ডেশন বিভিন্ন কালচারাল সেন্টার, অত্যাধুনিক ইসলামী লাইব্রেরী, ইমাম মোয়াজ্জিমদের প্রশিক্ষন কেন্দ্র ও হাজিদের হজ্বব্রত পালনে বিভিন্ন প্রশিক্ষনের ব্যবস্থা থাকবে।

এই ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহ্জাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, রাজশাহী নিউ গভ: ডিগ্রী কলেজের (অব:) সহকারি অধ্যাপক ইসমত ইনামুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শহিদুল আলম চৌধুরী, জেলা পরিষদের সদস্য মন্মথ সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী প্রমুখ।

প্রধান অতিথি এর আগে উপজেলার খাদ্যগুদাম হাপানিয়া ঘাটে কোটি টাকা ব্যয় সাপেক্ষে ১৪ ভেন্ট রেগুলেটর বেড়ি বাঁধ পরিদর্শন করেন এবং উপজেলায় শতভাগ বিদ্যুত নিশ্চিত করণের লক্ষে বিকেলে উপজেলার কোচকুড়লিয়া গ্রামে সুইচ টিপে ২৩০টি পরিবারসহ প্রায় ৩হাজার পরিবারের বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন।

অন্ধকারে থাকা প্রত্যন্ত গ্রামের অবহেলীত মানুষগুলো ঘরে ঘরে বিদ্যুতের আলো পেয়ে আনন্দে উল্লাসিত হয়ে ওঠে। তারা জননেত্রী শেখ হাসিনা ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের দীর্ঘায়ু কামনাসহ আওয়ামীলীগ ও বর্তমান সরকারের জন্য বিশেষ দোয়া করেন। এসময় মন্ত্রী ‘দেশ আজ উন্নয়নের মহাসড়কে রান করছে’ বলে আবারো উল্লেখ করেন।

(বিএম/এসপি/জুলাই ২০, ২০১৯)