মানিক সরকার মানিক, রংপুর : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগামী নির্বাচনের মাধ্যমে রংপুরকে আবার আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করতে হবে। আর এজন্য সকল ভেদাভেদ ভুলে কাজ করার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি। 

তিনি বলেন, আগামী বছর জাতির পিতার জন্মশত বার্ষিকী। তা সামনে রেখেই নতুন নেতৃত্ব নিয়েই কাজ করতে হবে নবীনদের।

শনিবার রংপুর জিলা স্কুল সাঠে রংপুর মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে গড়ে উঠা এই নতুন দলকেই রংপুর সদর-৩ শুন্য আসনে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থীকে জয়লাভের জন্য আপনাদেরকে কাজ করতে হবে। সেই ওয়াদা দিয়ে আপনাদেরকে আসতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবেতিনি বলেন, প্রিয়া সাহা যে কথাটি বলেছে, তা শুনে সারাদেশের মানুষ হতভম্ব হয়ে হয়েছে। তিনি চরম মিথ্যাচার করেছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার ফলে বাংলাদেশ একটি সম্প্রদায়িক সম্প্রতির দেশে পরিণত হয়েছে। আমার মনে হয় এটি তার বিকৃত মস্তিস্কের কথা। প্রিয়া সাহার এ কথা শুনে মার্কিন রাষ্ট্রদূত সাথে সাথে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ বলে উল্লেখ করেছেন। প্রিয়া সাহা বাংলাদেশে ফিরে এলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। প্রিয়া সাহার এমন মন্তব্য আমরা সহজভাবে মেনে নিতে পারি না। এর পেছনে ষড়যন্ত্র থাকতে পারে, উদ্দেশ্যও থাকতে পারে।

সমাবেশের শুরুতেই জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও রংপুর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ, প্রধানমন্ত্রীর স্বামী পরমানু বিজ্ঞানী মরহুম ড. ওয়াজেদ মিয়াসহ আওয়ামী লীগের নিহত নেতা-কর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা করে সম্মেলনের কাজ শুরু হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ রংপুর মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের একটি বক্তব্যের উক্তি দিয়ে নানক বলেন, উত্তরবঙ্গের বন্যা কবলিত এলাকার মানুষের জন্য সরকার সঠিক দায়িত্ব দায়িত্ব পালন করছে না। কি বেহায়ার মত কথা বলেছেন তিনি। দূর্গত মানুষদের জন্য যা যা করা প্রয়োজন সরকার তাই করছেন।

তিনি বলেন, আওয়ামীলীগ ক্ষমতার দম্ভে বসে নেই। আমরা ৬টি ত্রাণ কমিটি নিয়ে ঝাপিয়ে পড়েছি। আমরা নিজেরাও এসেছি দূর্গত মানুষের খোঁজ নিতে, শুধু মহানগর যুবলীগের সম্মেলনের জন্য নয়। আমরা আগামী কাল যাবো কুড়িগ্রামের প্রত্যান্ত অঞ্চলে। আমরা সেই দায়িত্ব নিয়ে এসেছি।

বেলা সাড়ে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ কেন্দ্রীয় যুবলীগের বিভিন্ন নেতৃবৃন্দ। সম্মেলনে সভাপতিত্ব করেন রংপুর মহানগর যুবলীগের আহবায়ক এবিএম সিরাজুম মনির বাশার ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলার যূগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান সোহেল, সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, অর্থ সম্পাদক আবুল কাশেম ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মহিলা যুবলীগ রংপুর জেলার সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি।

(এম/এসপি/জুলাই ২০, ২০১৯)