ঠাকুরগাঁও প্রতিনিধি : জেএফএ কাপ অনুর্ধ-১৪ জাতীয় নারী চ্যাম্পিয়নশীপে ঠাকুরগাঁও নারী ফুটবলারদের ফাইনাল খেলার পূর্বমূহুর্তে বাদ দেওয়ার প্রতিবাদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঠাকুরগাঁও নাগরিক অধিকার আন্দোলন নামের একটি সংগঠন।

রবিবার (২১ জুলাই) দুপুরে নাগরিক অধিকার আন্দোলনের আয়োজনে শহরের চৌরাস্তা মোড়ে এই মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে দলমত নির্বিশেষে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহন করেন।

মানববন্ধন কালে বক্তব্য দেন, নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক আতাউর রহমান, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফসহ নারী খেলোয়াড়রা।

বক্তারা এসময় বলেন, বাফুফে যে কাজটি করেছে তা কোন ভাবেই মেনে নেয়ার মতো নয়। তারা আমাদের ঠাকুরগাঁও জেলার সন্মানকে ক্ষুন্ন করেছে। আমাদের মেয়েদের সাথে তারা খারাপ আচরণ করেছেন। মিথ্যা অপবাদ দিয়ে তারা মেয়েদের দলটিকে বাদ করেছে।

নারী ফুটবলাররা জানান, বাফুফের অভিযোগ চারজন খেলোয়াড়ের বিরুদ্ধে। সেটা প্রমাণও করতে পারেনি। আমাদের মধ্যে চারজন খেলোয়াড়কে বাদ দিয়ে ফাইনাল খেলার সুযোগ দেওয়া হয়নি। মাঠে প্রতিবাদ করতে গেলে ঘরে তালাবন্ধ করে রাখা হয়েছে আমাদের। আমরা এটার বিচার চাই। আমরা এর সঠিক বিচার চাই।
এর আগে রাঙ্গাটুঙ্গির এই নারী ফুটবলারদের ফুলদিয়ে শুভেচ্ছা জানান জেলাবাসী।

(এফ/এসপি/জুলাই ২১, ২০১৯)