নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধান চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশের বন্যা পরিস্থিতির সুষ্ঠু মোকাবিলা সহ বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজগুলোকে দ্রুত সম্পন্ন করতে হবে। তা না হলে সরকারের উন্নয়ন কাজ স্থবির হয়ে পড়বে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়ন হবে না। তাই তিনি বন্যা মোকাবিলার পাশাপাশি  দ্রুত উন্নয়নমুলক কাজ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। 

রবিবার বেলা ১১টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মাসিক উন্নয়ন সমন্বয় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো যেন একবেলাও না খেয়ে না থাকে সেদিকে সকল সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সমাজের সচেতনমহলকে সজাগ থাকতে হবে। সরকারের পর্যাপ্ত ত্রান আছে। বন্যার্তদের কাছে দ্রুত ত্রাণ পৌঁছানোর জন্য জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক গোলাম মোঃ শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, বিজিবি ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মাসুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুল বারী, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, সিভিল সার্জন ডাঃ মোমিনুল হক, জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দীন, পৌরসভার মেয়র নাজমুল হক সনি, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, সদর উপজেলার চেয়ারম্যান রফিকুল ইসলাম, রানীনগর উপজেলার চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, মান্দা উপজেলার চেয়ারম্যান সরদার জসিম উদ্দীন, আত্রাই উপজেলার চেয়ারম্যান এবাদুর রহমান, মান্দা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুসফিকুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা জেলার সকল উন্নয়নমুলক কাজ দ্রুত সম্পন্ন করার এবং সকল প্রকার সমস্যা সমাধানের এবং জেলার বন্যা পরিস্থিািত সুষ্ঠভাবে মোকাবেলার জন্য বিস্তারিত আলোচনা করেন।

(বিএম/এসপি/জুলাই ২১, ২০১৯)