গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : জনস্বার্থে জারিয়া লোকাল ট্রেনের সময়সূচি পরিবর্তন করে ১ ঘন্টা এগিয়ে আনার দাবিতে রবিবার (২১ জুলাই) সকাল ৯ টায় ময়মনসিংহের গৌরীপুর রেল স্টেশনে মানববন্ধন ও ট্রেন অবরোধ করে স্থানীয় লোকজন। এসময় ময়মনসিংহগামী জারিয়া লোকাল ট্রেনটিকে ১৫ মিনিট অবরোধ করে রাখেন তারা। 

মানববন্ধন শেষে বাংলাদেশ রেলওয়ের সি.ও.পি.এম (পূর্ব) চট্রগ্রাম বরাবরে গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টারের মাধ্যমে একটি স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ময়মনসিংহ থেকে জারিয়া রেলপথে চলাচলকারী জারিয়া লোকাল (২৭০১ নং আপ) ট্রেনটি ময়মনসিংহ বিভাগীয় শহরে পৌঁছতে বর্তমানে সকাল সাড়ে ১১টা বেজে যায়। এ কারনে গৌরীপুর, শ্যামগঞ্জ, পূর্বধলা ও জারিয়া এলাকার শিক্ষার্থী, চাকুরিজীবিসহ বিভিন্ন পেশার ট্রেনযাত্রীদের নানা দুর্ভোগের শিকার হতে হয়। তাই এ ট্রেনের সময়সূচী পরিবর্তন করে ১ঘন্টা এগিয়ে আনা হলে সকাল ৯ টার মধ্যে ট্রেনযাত্রীরা ময়মনসিংহ শহরে পৌঁছতে পারবেন। এতে করে এলাকার শিক্ষার্থী, চাকুরিজীবি ও অন্যান্য পেশার লোকজন সঠিক সময়ে তাদের কর্মস্থলে উপস্থিত হতে পারবেন।

গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, অফিস টাইমে চলাচলকারী অত্র অঞ্চলের একমাত্র ময়মনসিংহগামী লোকাল ট্রেন হচ্ছে জারিয়া। ট্রেনটি গৌরীপুর স্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে প্রতিদিন ছাড়ার সময় সকাল সাড়ে ৯ টায়। গৌরীপুর-ময়মনসিংহ রেলপথে বিসকা নামক স্টেশনে রেলের জনবল না থাকায় ওই স্টেশনে ট্রেনের ক্রসিং দেয়া সম্ভব হয়না।

এসময় অন্যান্য ট্রেনের সাথে জারিয়া ট্রেনের ক্রসিং হয় গৌরীপুর স্টেশনে। এ কারনে জারিয়া ট্রেন নির্ধারিত সময়ে ময়মনসিংহ জংশনে পৌঁছতে পারে না। কেন্দ্রীয় ন্যাপ নেতা আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে ও মতিউর রহমান চিশতীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন, গৌরীপুর উপজেলা ন্যাপের সভাপতি মোঃ ওয়ালিউল্লাহ, সার্চ মানবাধিকার সংস্থা গৌরীপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা রহুল আমিন চিশতী, ইউপি মেম্বার তোফাজ্জল হোসেন, স্থানীয় নাগরিক আনোয়ার হোসেন, আশরাফ উদ্দিন চুন্নু, রাকিবুল হক রাকিব প্রমুখ।

(এস/এসপি/জুলাই ২১, ২০১৯)