মাগুরা প্রতিনিধি : মাগুরায় মাদ্রাসা শিক্ষক বুরহান উদ্দিনের নামে বলাৎকারের অভিযোগ উঠেছে। জেলার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের বেজড়া এলাকায় বেজড়া নূরানীয়া ও হাফেজিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটেছে। সম্প্রতি এক ছাত্রকে বলাৎকারের ঘটনায় ওই শিশুর পিতা নুর জালাল মন্ডল অভিযোগ আনলে বিষয়টি প্রকাশ পায়। ঘটনার পর থেকে ওই শিক্ষক পলাতক রয়েছেন। শিক্ষক বুরহান উদ্দীন ছাত্রদেরকে জ্বীন পরীর ভয় দেখিয়ে এ ধরণের কর্মকান্ড করে থাকেন বলে জানান অভিভাবকরা। 

নুর জালাল মন্ডল জানান, ৬মাস পূর্বে তার ৭ বছর বয়সি ছেলেকে বেজড়া নুরানীয় ও হাফেজিয়া মাদ্রাসায় ভর্তি করেন। গত বৃহস্পতিবার তার ছেলে তার মাধ্যমে জরুরী ছুটি চেয়ে বাড়িতে এসে ঘটনাটি জানায়। এরকম ঘটনা আরো কয়েক ছাত্রের সাথে ঘটেছে বলেও তিনি জানান। কমিটির লোকজন বিষয়টি কাউকে জানাতে নিষেধ করে বিচারের আশ্বাস দিলেও বিচার না পাওয়ায় তিনি আইনের মাধ্যমে সুষ্ঠ বিচার দাবি করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার এক বাসিন্দা বলেন, বুরহান উদ্দিন নামের ওই শিক্ষক নুর জালালের ছেলেসহ আরো অনেক ছাত্রের সাথে বলাৎকারের ঘটনা ঘটিয়েছে। জ্বীন-পরীর ভয় দেখিয়ে তিনি ছাত্রদের নিশ্চুপ রাখতেন।

মাদ্রাসার সভাপতি ইউপি সদস্য ফিরোজ হোসেন জানান, ওই শিক্ষক এখনও পলাতক রয়েছেন। তবে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষককে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে মহম্মদপুর থানার ওসি মো. রবিউল হোসেন জানান, সম্প্রতি যে ঘটনাটি ঘটেছে শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ডিসি/এসপি/জুলাই ২১, ২০১৯)