অমল তালুকদার, বরগুনা : আজ রবিবার (২১ জুলাই) বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলামসহ মিন্নির জামিনের জন্য আদালতে দাঁড়াবেন তারা।

এর আগে গতকাল শনিবার বিকেল ৩টার দিকে চার সদস্যবিশিষ্ট মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) আইনজীবীরা বরগুনায় আসেন। এখানে পৌঁছে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরের বাড়ি গিয়ে দেখা করেন তারা।

মিন্নিকে আইনি সহযোগিতা দেয়ার জন্য আইন ও সালিশ কেন্দ্র থেকে আসা টিমের সদস্যরা হলেন- আইন ও সালিশ কেন্দ্রের সিনিয়র স্টাফ অ্যাডভোকেট আবদুর রশীদ, কেন্দ্রের সিনিয়র সমন্বয়কারী আবু আহমেদ ফয়জুল কবীর, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান ও কেন্দ্রের তদন্ত কর্মকর্তা হাসিবুর রহমান।

মিন্নিদের বাড়ি থেকে বের হয়ে বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলামের সঙ্গে দেখা করেন আইজীবীরা।

পরে কথা হলে আইন ও সালিশ কেন্দ্রের সিনিয়র স্টাফ অ্যাডভোকেট আবদুর রশীদ জানান, মিন্নিকে আইনি সহায়তা দেয়ার জন্যই তারা এসেছেন। মোজাম্মেল হোসেন কিশোর ও অ্যাডভোকেট আসলামের সঙ্গেও কথা বলেছেন তারা। আগামীকাল তিনিসহ আদালতে মিন্নির জামিনের জন্য দাঁড়াবেন তারা।

বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম জানান, আদালতে তারা মিন্নির জামিনের জন্য দাঁড়াবেন। আইন ও সালিশ কেন্দ্রের টিমের সঙ্গে তার কথা হয়েছে। তাকে সম্পূর্ণ হযোগিতা করবেন আইন ও সালিশ কেন্দ্র থেকে আসা টিমের সদস্যরা। মামলার শুনানিতেও তারা অংশ নেবেন।

(এটি/এসপি/জুলাই ২১, ২০১৯)