রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বিশ্বের শক্তিশালী অনেক দেশে প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক প্রানহানী ঘটেছে। বাংলাদেশে তা ঘটে নাই। আল্লাহর রহমতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার  ব্যাপক প্রস্তুতি গ্রহণের কারনেই এটা সম্ভব হয়েছে। সারা দেশে দূর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান সামগ্রী বিতরণ করা হচ্ছে। বন্যার পরে শুরু হবে পুনর্বাসনের কাজ। এবারের বন্যায় কোন মানুষ না খেয়ে মরার সম্ভাবনা নেই বলে তিনি জানান।

সোমবার (২২ জুলাই) সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রান বিতরন অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় বন্যা ও নদী ভাঙন প্রতিরোধ করতে ২’শ ৩৩ কোটি টাকা ব্যয়ে শক্তিশালী বাঁধ নির্মান করা হবে।

অনুষ্ঠানে টাঙ্গাইল- ৪ (কালিহাতী) আসনের সাংসদ হাসান ইমাম খান সোহেল হাজারী, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

এসময় সহস্রাধিক দূর্গত মানুষের হাতে ত্রান সামগ্রীর প্যাকেট তুলে দেন নেতৃবৃন্দ।

(আরকেপি/এসপি/জুলাই ২২, ২০১৯)