নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নওগাঁর ধামইরহাটে বিদ্যুৎস্পৃষ্টে দেলোয়ার হোসেন (৪৫) নামে পল্লী বিদ্যুতের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে।

জানা গেছে, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ধামইরহাট জোনাল অফিসের লাইনম্যান দেলোয়ার হোসেন (৪৫) এদিন মঙ্গলবাড়ী-কাজীপাড়ার রাস্তার বাগমারী হটাৎপাড়া নামকস্থানে লাইন মেরামতের জন্য যায়। ফিডার ৫/ই লাইনের ক্রটিমুক্ত করার জন্য সে পোলে ওঠে। ওই লাইনটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে মর্মে সে কোমরের বেল্ট না বেঁধে পোলে ওঠে। বিদ্যুৎ সঞ্চালন তার পিঠে স্পর্শ করলে ঝাঁকুনি খেয়ে সে মাটিতে পড়ে যায় এবং ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এক সন্তানের জনক দেলোয়ার হোসেন জয়পুরহাট সদর উপজেলার দাদরা গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

এ ব্যাপারে ধামইরহাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম বলেন, পল্লী বিদ্যুতের কোন লাইনে কাজ করতে হলে কন্ট্রোলরুম থেকে ওই লাইনের সার্ট ডাউন নিতে হয়। দেলোয়ার হোসেন কন্ট্রোলরুম থেকে সার্ট ডাউন না নিয়েই পোলে চড়ে কাজ করার চেষ্টা করায় এ দুর্ঘটনা ঘটে।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মোঃ জাকিরুল ইসলাম বলেন, লাশের সুরতহাল রির্পোট করার পর আবেদনের প্রেক্ষিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

(বিএম/এসপি/জুলাই ২৩, ২০১৯)