স্টাফ রিপোর্টার : ‘ইট মারলে পাটকেল খেতে হয়’ প্রবাদটি মানুষ প্রতিনিয়ত ব্যবহার করে। দৈনন্দিন জীবনের বাস্তবতা থেকেই এমন প্রবাদের সৃষ্টি। এবার প্রবাদের মতোই বাস্তবতা দেখা গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলে।

ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় সিনিয়র জুনিয়রকে শাসিয়েছেন, কষে থাপ্পড় বসিয়েছেন মুখে। জবাবে জুনিয়রও সিনিয়রের মুখে থাপ্পড় দিয়েছেন, হাতে দিয়েছেন কামড়। বুধবার (২৫ জুলাই) রাতে হলের ২৩৭ নম্বর কক্ষে ছাত্রলীগের ডাকা গেস্টরুমে এ ঘটনা ঘটে।

তবে ঘটনা অস্বীকার করেছেন অভিযুক্ত অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আরাফাত হোসেন অভি। অন্যদিকে সিনিয়রদের চাপে এ বিষয়ে এখন কিছু বলছে না ভুক্তভোগী জুনিয়র প্রথম বর্ষের ছাত্র আবু সাঈদও।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের রুখতে বুধবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। উপস্থিতি বাধ্যতামূলক থাকার পরও আবু সাঈদ এতে অংশ নেয়নি। তিনি ইমিডিয়েট সিনিয়রদের (২য় বর্ষ) না বলে অন্য সিনিয়রদের থেকে ছুটি নেন। এতে ক্ষিপ্ত হয় ইমিডিয়েট সিনিয়রা। তাদের হয়ে আরাফাত হোসেন অভি আবু সাঈদকে থাপ্পড় মারেন। প্রতিবাদে আবু সাঈদও আরাফাতকে থাপ্পড় ও কামড় দেন। এ ঘটনা ক্যাম্পাসে হাস্যরসের সৃষ্টি করেছে। সাধারণ শিক্ষার্থীরা আবু সাঈদকে বাহবা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘ঘটনাটি জানা নেই। তবে জোর করা বা কারও গায়ে হাত তোলার মতো অপরাধ কেউ করে থাকলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’

(ওএস/এসপি/জুলাই ২৫, ২০১৯)