রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলার চাচই গ্রামে একজন লম্পট যুবকের ধর্ষণের ফলে কিশোরী ৭ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর ওই কিশোরীর পিতা কাদের শেখ বাদী হয়ে লোহাগড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। পুলিশ ধর্ষিতা কিশোরীকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে তার ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ওই কিশোরী আদালতে ২২ ধারায় জবানবন্দী প্রদান করেছে। তবে মামলা দায়েরের পর লম্পট নাহিদ এলাকা ছেড়ে পালিয়েছে।

থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের নাসির শেখের লম্পট ছেলে নাহিদ শেখ(১৯)একই গ্রামের আঃ কাদের শেখের কিশোরী মেয়েকে প্রায় দেড় বছর পুর্বে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ১২ জানুয়ারী চাচই গ্রামের মুক্তার শেখের বাড়িতে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে এবং এ ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দেয়।

ধর্ষক নাহিদের হুমকিতে কিশোরী ধর্ষনের ঘটনা চেপে যায়। পরবর্তীতে ধর্ষিতা কিশোরীর শারিরিক অবস্থার পরিবর্তন হলে গত ২১ জুলাই ধর্ষণের ঘটনাটি তার অভিভাবকদের জানায়। কিশোরীর অভিভাবকরা লম্পট নাহিদের পিতা-মাতাকে জানালে তারা কিশোরীর গর্ভপাত ঘটানোর জন্য মোটা অংকের টাকার দেয়ার প্রলোভন দেয় এবং গর্ভপাত না করলে বড় ধরনের ক্ষতি হবে মমেৃ হুমকি দেয়।

নিরুপায় হয়ে ওই কিশোরীর পিতা আঃ কাদের শেখ বাদী হয়ে নাহিদকে প্রধান আসামী করে লোহাগড়া থানায় গত বৃহস্পতিবার রাতে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বে একদল পুলিশ ধর্ষিতা কিশোরীকে উদ্ধার করে।

শুক্রবার দুপুরে নড়াইল সদর হাসপাতালে ওই কিশোরীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ওই কিশোরী বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমাতুল মোর্শেদার আদালতে ২২ ধারায় জবানবন্দী প্রদান করেছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাস সাংবাদিকদের জানান,আসামী নাহিদ শেখ গা ঢাকা দিয়েছে এবং তাকে আটকের জোর চেষ্টা চলছে।

(আরএম/এসপি/জুলাই ২৬, ২০১৯)