মাদারীপুর প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত ছাত্রলীগের একাংশের ডাকা আধাবেলার হরতাল শান্তিপূর্ণ ভাবেই পালিত হয়েছে। 

এসময় হরতালের কারণে দূরপাল্লার কোন পরিবহণ মাদারীপুর থেকে ছেড়ে যায়নি। অটোরিক্সা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন চলাচলও ছিল কম। বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় হরতাল। অন্যদিকে আইন-শৃঙ্খলার রক্ষায় মাঠে ছিল পুলিশের একাধিক টিম।

একাধিক সূত্রে জানা গেছে, গত সপ্তাহে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে ছাত্রলীগের দলীয় পদ থেকে অব্যহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। এই ঘোষণার পর থেকে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পক্ষে-বিপক্ষে চলে সভা-সেমিনার, মিছিল ও মিটিং। এই দুই গ্রুপের নেতৃত্ব রয়েছেন সাবেক নৌপবিহণমন্ত্রী শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের কর্মী সমর্থকরা।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান, ছাত্ররা তাদের দাবী আদায়ে হরতাল ডেকেছে। আমরা চেষ্টা করেছি শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করতে। তবে ছাত্রদের সাথে কিছু শ্রমিক আসায় আমারও তাদের প্রতিহত করেছি। যে কারণে কোন প্রকার ঝমেলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে হরতাল করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

(এএস/এসপি/জুলাই ২৮, ২০১৯)