রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে একজন শিক্ষক নিয়োগের জের ধরে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো: আবুল কালাম আজাদ (৪১) দুবৃর্ত্তদের হামলার শিকার হয়েছেন। তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

গত শনিবার রাত আনুমানিক ১১ টার দিকে আজাদের ওপর হামলার ঘটনা ঘটে। আজাদ উপজেলার মল্লিকপুর ইউপির মঙ্গলহাটা গ্রামের আইয়ুব মোল্যার ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলার মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক শিপ্রা রানী বিশ্বাসকে নিয়োগ দেওয়া হয়। অভিযোগ রয়েছে, নিয়োগে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শিপ্রা রানী বিশ্বাসকে নিয়োগ দিয়েছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যরা। এ নিয়ে ওই এলাকায় সভা-সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে। শুধু তাই নয়, এ নিয়ে ওই এলাকার মানুষজন দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন।

আর এর জের ধরেই শনিবার রাত ১১টার দিকে উক্ত বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আবুল কালাম আজাদ মধুমতি নদী তীরের দোকান থেকে বাড়ি ফেরা পথে মঙ্গলহাটা স্লুইস গেইট এলাকায় পৌছালে ৩/৪ জন দুবৃর্ত্ত তার ওপর হামলা করে এবং কোন কিছু বুঝে ওঠার আগেই দুবৃর্ত্তরা ধারালো অস্ত্র দিয়ে আজাদের দুই কাঁধ কুপিয়ে আহত করে। আজাদের চিৎকারে দুবৃর্ত্তরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। এলাকাবাসী তাকে উদ্ধার করে রাতেই লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

খবর পেয়ে রবিবার সকালে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মোকাররম হোসেনের নেতৃত্বে লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাস, আতিকুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছায় এবং বিভিন্ন জনের স্বাক্ষ্য গ্রহন করেন। স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আজাদ জানান, আমার ওপর দুবৃর্ত্তদের হামলার বিচার চাই। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকাররম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, উক্ত বিদ্যালয়ের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে প্রথমে আহাদ মোল্যা(৫২) দুবৃর্ত্তদের হামলার শিকার হন। এরপর গত ২৫ জুলাই রাতে মল্লিকপুর ইউপির মেম্বর মো: তুষার কাজী(৩৮) তার বাড়ির সামনে থেকে দুবৃর্ত্তদের হামলার শিকার হয়। সর্বশেষ, শনিবার দিবাগত রাতে আবুল কালাম আজাদ(৪১) একই ভাবে দুবৃর্ত্তদের হামলায় গুরুতর আহত হয়ে সে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ সব ঘটনায় ওই এলাকার মানুষজনের মধ্যে ভয়, আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

(আরএম/এসপি/জুলাই ২৮, ২০১৯)