নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকারের গৃহিত পরিকল্পনায় দেশে শিক্ষার অনেক অনুকূল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বইসহ উপবৃত্তি দেয়া হচ্ছে। নতুন নতুন কলেজ বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হচ্ছে। এখন কেবলমাত্র শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহনের মাধ্যমে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে আগামীদিনের সৎ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে অভিভাবক এবং শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধান মন্ত্রীর নির্দেশে আমরা এ দেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে গেছি। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে, এই দেশ স্বাধীন হতো না। আমার বিশ্বাস আমি মন্ত্রী হতে পারতাম না। আমরা যদি স্বাধীন না হতাম। আমরা যখন এই সুযোগটা পেয়েছি বিশ্বের দরবারে মাথা উঁচু করার। আমরা দেশটাকে ভালবাসি। আমরা সাদাকে সাদা, কালোকে কালো, ন্যায়কে ন্যায় ও অন্যায়কে অন্যায় বলতে শিখি। সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে গেলে আসুন সোনার ছেলেদের আমরা সোনার খনি তৈরী করি।

সোমবার বেলা ১১টায় বিজিবি নওগাঁ ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তত্বাবধানে পরিচালিত সীমান্তু পাবলিক স্কুলের চলতি ২০১৯ শিক্ষাবর্ষে এসএসসি, জেএসসি ও পিইসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিজিবি ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির রাজশাহী সেক্টরের কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম।

খাদ্যমন্ত্রী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান প্রেক্ষাপটে সমাজে নানা অনিয়ম পরিলক্ষিত হচ্ছে। এই পরিস্থিতিতে সঠিকভাবে গড়ে তুলতে সন্তানদের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের নিজ সন্তানের মত বিবেচনা করে শিক্ষা বিতরনের জন্য শিক্ষকদের প্রতিও আহবান জানান।

অনুষ্ঠানে এসএসসির ৪০ জন, জেএসসির ৫৪ জন এবং পিইসি পরীক্ষায় ৪০ জনসহ মোট ১৬৯ জন শিক্ষার্থীকে সম্বর্ধনা প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(বিএম/এসপি/জুলাই ২৯, ২০১৯)