জামালপুর প্রতিনিধি : প্রতিদিনই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হচ্ছে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী। এদের বেশিরভাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে নিজবাড়িতে এসে হাসপাতালে ভর্তি হচ্ছেন বলে জানিয়েছেন সহকারি পরিচালক প্রফুল্ল কুমার। জামালপুরে এ পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা ২৬ জন। এদেরমধ্যে দুই রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এক রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। এখন হাসপাতালে অবস্থান করছেন ১৮ জন রোগী।

গতকাল সোমবার ৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরা হলেন জামালপুর সদর উপজেলার তিরুথা গ্রামের মো. মজিবর রহমানের ছেলে মোস্তাফিজুর (২১), কেন্দুয়া গ্রামের ইমান আলীর ছেলে মাহমুদুল ইসলাম (১৯), সর্দারপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মারুফ (১৯), মেলান্দহ উপজেলার কোলামালঞ্চ গ্রামের হারুণ-অর-রশিদের ছেলে আব্দুর রহিম (১৭), বকশিগঞ্জ উপজেলার ই¯্রাফিলের ছেলে কনক (১৭) ও ইসলামপুর উপজেলার ই¯্রাফিলের ছেলে হারুণ-অর-রশিদ।

এই হাসপাতাল থেকে আশঙ্কাজনক অবস্থায় দুই রোগীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। স্থানান্তরকৃত দুই রোগী জামালপুর সদর উপজেলার খামারপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে মাসুদ রানা (৩৫) ও দেওয়ানগঞ্জ উপজেলার সেলিম রেজার ছেলে সাব্বির (২২)। হাসপাতাল থেকে পালিয়ে গেছেন জামালপুরের হরিবাড়ি গ্রামের লুৎফর রহমানের ছেলে শেখ সাব্বির (২১)।

জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের সাথে আলাপে জানা গেছে, বেশিরভাগ রোগীই ঢাকা বেড়াতে গিয়ে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকার বিভিন্ন কলেজের ছাত্রও রয়েছেন।

রোগীর স্বজনেরা জানিয়েছেন, হাসপাতাল থেকে কেবল প্যারাসিটামল জাতীয় ওষুধ দেওয়া হয়। বাকি ওষুধ, স্যালাইন ও প্রয়োজনীয় টেস্ট বাইরে থেকে করতে হচ্ছে।

আজ থেকে হাসপাতালেই শুরু হয়েছে রক্ত পরীক্ষা। খোলা হয়েছে ডেঙ্গু রোগীদের মনিটরিং সেল। প্রয়োজনীয় চিকিৎসাসেবা হাসপাতাল থেকেই দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সিভিল সার্জন গৌতম রায়।

(আরআর/এসপি/জুলাই ৩০, ২০১৯)