সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় এক মানসিক প্রতিবন্ধী যুবতী ধর্ষণ চেষ্টায় প্রতিবেশী আমজাদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে প্রতিবন্ধীর মা খোদেজা বেগম বাদী হয়ে আজ বুধবার ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে কাপাসিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। থানা পুলিশ প্রতিবন্ধীকে ডাক্তারী পরিক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।   

পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার সূর্য্যনারায়নপুর গ্রামের কাঁচামালের ব্যবসায়ী আজিমুদ্দিন খানের কন্যা মানসিক প্রতিবন্ধী (২০) হওয়ায় সারাক্ষণ বাড়িতেই থাকে। গত ২২ জুলাই সোমবার সকাল দশটার দিকে তার মা খোদেজা বেগম তার কন্যাকে প্রতিবেশী দুধমেহেরের হেফাজতে রেখে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। এই সুযোগে স্থানীয় নতুন বাজারের চা বিক্রেতা তিন সন্তানের জনক আনোয়ারের পুত্র আমজাদ হোসেন প্রতিবন্ধীর বাড়িতে যায়।

এসময় দুধমেহের টয়লেটে থাকার সুযোগে প্রতিবন্ধীকে একা পেয়ে ঘরে প্রবেশ করে জোরপূর্বক তাকে ধর্ষণ চেষ্টা চালায়। এসময় তার চিৎকারে দুধমেহের এসে হাতেনাতে দেখে ফেলে। আমজাদ হোসেন তখন দ্রুত পালিয়ে যায়। উদ্দেশ্যমূলক ভাবে ঘটনাটি স্থানীয় একটি প্রভাবশালী মহল সপ্তাহব্যাপী ধামাচাপা দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালায়।

তারা বিষয়টি সমাধান করে দেয়ার কথা বলে গত মঙ্গলবার সন্ধ্যায় নতুন বাজারে এক সালিশ বৈঠক বসায়। কিছু টাকার বিনিময়ে আপোষরফা করার জন্য সাদাস্ট্যাম্পে উভয় পক্ষের স্বাক্ষর গ্রহন করেন। পরে থানা পুলিশ খবর পেয়ে সালিশ-বৈঠকে হাজির হলে সালিশিয়ানরা পালিয়ে যায়।

(এসকেডি/এসপি/আগস্ট ০১, ২০১৯)