শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। ১ আগষ্ট বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় আরও ৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় ২৫ ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে। 

বর্তমানে জেলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন ডেঙ্গু রোগী। নতুন শনাক্ত হওয়া ৪ জন হলেন-আনোয়ার, রাসেল মিয়া, শারমিন জাহান ও নাঈম। এরা সবাই ঢাকা থেকে শেরপুরে বাড়ী আসার পর জ্বরে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার দুপুরের মধ্যে জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গু রোগী চিকিৎসায় জেলা হাসপাতালে আলাদা ডেঙ্গু ইউনিটে আক্রান্তদের ডেঙ্গু ইউনিটে বিশেষ পরিচর্যায় চিকিৎসা চলছে বলে জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. খাইরুল কবির সুমন জানিয়েছেন।

এদিকে, বডেঙ্গু রোগে আতকিংত না হয়ে শতর্ক থাকতে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ৭ টি জনবহুল স্পটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে জনযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটি এবং আইইডি’র ইয়ুথ এজ চেঞ্জ এজেন্ট প্রকল্প এ কর্মসূচির আয়োজন করে। এ কর্মসূচিতে জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, রাজনীতিক, সামাজিক-সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

(এস/এসপি/আগস্ট ০১, ২০১৯)