রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ঢাকাস্থ ভারতীয় সহকারি হাই কমিশনার রাজেশ কুমার রায়না বৃহষ্পতিবার বিকেলে  পুরাতন সাতক্ষীরার মায়ের বাড়ি পরিদর্শণ করেছেন। এ সময় তিনি বিভিন্ন মন্দির ঘুরে দেখেন ও মন্দিরে শ্রদ্ধা জানান।

জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ জানান, ঢাকাস্থ ভারতীয় সহকারি হাই কমিশনার রাজেশ কুমার রায়না বৃহষ্পতিবার বিকেল তিনটায় সদরের গোপীনাথপুরের ঋ’শিল্পী ঘুরে দেখেন। তারপর তিনি মায়ের বাড়িতে আসেন বিকেল ৫টায়। এ সময় তিনি মায়ের বাড়ির সকল মন্দির ঘুরে দেখেন। মন্দিরে পুজাও দেন তিনি। সঙ্গে ছিলেন তার স্বজনরা।

পরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মন্দিরের কর্মকর্তারা। এ সময় তার হাতে মন্দির সম্পর্কিত একটি বার্ষিক পত্রিকা তুলে দেওয়া হয়। শুভেচ্ছা গ্রহণকালে তিনি বলেন, ১৭৯৪ সালে মায়ের বাড়ির এসব মন্দির প্রতিষ্ঠিত হলেও মন্দিরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা যেভাবে রং করে পরিষ্কার পরিচ্ছন্ন রেখেছেন তা প্রশাংসার যোগ্য।

এ সময় তিনি ২০০ বছরের বেশি বয়সী চাঁপা ফুল গাছ দেখে মুগ্ধ হন। ওই ফুল গাছ ও কয়েকটি মন্দিরের ছবি নিজ মোবাইল ফোনে ধারণ করেন তিনি।

সর্বপরি তিনি মন্দিরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রত্যন্ত অঞ্চলে খাওয়ার জলের কোন সমস্যা হলে তাকে অবহিত করলে তিনি নিরসনের জন্য সম্ভাব্য ব্যবস্থা নেবেন । আগামী দুর্গাপুজাতে তিনি মায়ের বাড়িতে আসার প্রত্যয় ব্যক্ত করে তিনি পৌনে ছয়টার দিকে খুলনার উদ্দেশ্যে রওনা হন।

এদিকে রাত পোহালেই মায়ের বাড়িতে শুরু হচ্ছে ত্রি-বার্ষিক নির্বাচন।

(আরকে/এসপি/আগস্ট ০১, ২০১৯)