ধামরাই (ঢাক) প্রতিনিধি : “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ”এই শ্লোগানকে সামনে রেখে ধামরাই পল্লী বিদ্যুৎ অফিস  ধামরাইয়ে প্র্রি-পেইড মিটার স্থাপন এর শুভ উদ্ধোধন করেছে । 

শনিবার সকল এগারটায লাল ফিতা কেট প্রি-প্রেইড মিটার স্থাপনের শুভ উদ্ধোন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও ঢাকা বিশ আসন ধমরাইয়ের এমপি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এই অনুষ্ঠানের উপজেলার বিভিন্ন এলাকার বিশিষ্ট জন ও নানান শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
এই প্রিপেইড মিটার স্থাপনের বিরুদ্ধে ধামরাইয়ে একটি মানব বন্ধন হয়েছে গ্রাহক পক্ষের।সমালোচনা ও চলছে জোড়ে শোরে এলাকার চায়ের দোকান ও বিভিন্ন প্রতিষ্ঠান গুলিতে। ধমরাইয়ের এমপি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

উপস্থিত জনগনের উদ্যোশে বলেন কোনো গুজবে কান দেবেন না। একটি বিরোধী পক্ষ আছে তারা সরকারের উন্œয়ন নিয়ে নানা ধরনের গুজব ছড়িয়ে পরিবেবেশকে কলুষিত করতে চায়। গুজব ছড়িয়ে জনগনকে এখন আর বোকা বানানো সম্ভব নয়।

আপনারা দেখেছেন, শুনেছেন সাঈদিকে চাদে দেখা যায়, কচু পাতায় ধানের শীষ,এবার ছড়িয়েছে গুজব পদ্মা সেতুতে মাথা লাগবে। এটাকি মগের মল্লুক যা গুজব ছড়াবে তাই জনগন মেনে নিবে? জনগন অনেক সচেতন, বুঝতে পারে উন্নয়ন রোধ করতেই ষড়যন্ত্রকারীরা এই গুজব ছড়াচ্ছে। এরা সুযোগ পেলেই গুজব ছড়িয়ে থাকে। এখন ডেঙ্গু নিয়ে নানা বক্তব্য দিচ্ছে সরকারের সমালোচনা করে। ডেঙ্গু এখন অনেকটাই নিয়ন্ত্রনে। সরকার জন স্বার্থে সব কিছু করে যা্েচ্ছ। এই উন্নয়নের ধারাবাহিকতায় বিদ্যুতের প্রি-পেইড মিটার চালু করে ডিজিটাল পদ্ধতি চালু করছে। যাতে জন গন বিদ্যুৎ ব্যবহারের প্রকৃত হিসাব নিজেরাই করে তাদের ব্যয় সাশ্রয় করতে পারেন। রাজনৈতিক নেতাদের ঘরে বসে থাকলে হবে না। সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারন জনগনের মাঝে বুঝিয়ে সরকারের উন্নয়ন বিষয় তুলে ধরতে নেতাকর্মী ও সকলের প্রতি আহ্বান জানান।

শনিবার দুপুর বারটায় ধামরাই পল্লী বিদ্যুৎ অফিস ক্যাম্পাসে ধামরাই উপজেলায় প্রিপেইড মিটার স্থাপন উপলক্ষে এক আলোনা সভা অুষ্ঠিত হয়েছে।

ঢাকা ধামরাই পল্লী-বিদ্যুৎ সমিতি ৩ এর সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিতে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি ছিলেন-ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম,প্রি-পেইড মিটার স্থাপন প্রকল্পের পরিচালক মোঃ রফিকুল ইসলাম।

স্বাগত ভাষন দেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ হারুন। বক্তব্য রাখেন ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা, বিশিষ্ট সমাজ সেবক শফিক আনোয়ার গুলশান, সাবেক সচিব আফসার উদ্দিন, ভাইচচেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রমুখ।

(ডিসিপি/এসপি/আগস্ট ০৩, ২০১৯)