বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক চাষিকে সর্বশান্ত করতে প্রতিপক্ষরা ৬০০ ফলন্ত শসা গাছ কেটে ফেলেছে। রোববার সকালে উপজেলার কুরমনি গ্রামের ক্ষতিগ্রস্থ সবজি চাষি গৌর চন্দ্র বাইন এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন। 

পুলিশ জানায়, কুরমনি গ্রামের সবজি চাষি গৌর চন্দ্র বাইন সম্প্রতি একটি ঘটনায় স্বাক্ষী দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষরা শনিবার রাতে তার চিংড়ি ঘেরের পাড়ের ৬০০ টি ফলন্ত শসা গাছ কেটে ফেলে। এতে ওই চাষির কমপক্ষে দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ সবজি চাষি গৌর চন্দ্র বাইন একই গ্রামের ধীরেন মজুমদারসহ ৩ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কুরমনি গ্রামের কৃষক মৃদুল পাল, রেজাউল দাড়িয়া ও হরে কৃষ্ণ বিশ্বাস জানান, যারা এ জঘন্য কাজ করেছে তারা অমানুষ। সবজি চাষি গৌর চন্দ্র বাইনকে সর্বশান্ত করতে এ কাজ করা হয়ে।

তবে, ধীরেন মজুরদার গাছ কাটার কথা অস্বীকার করে জানান, এমন জঘন্য কাজ যারা করেছে তারা মানুষের মধ্যে পড়ে না। তিনিও এই ন্যাক্কারজনক কাজের নিন্দা জানান।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর শরীফুল হক জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি খুবই অমানবিক। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

(এসএকে/এসপি/আগস্ট ০৫, ২০১৯)