ঠাকুরগাঁও প্রতিনিধি : সারা দেশের অংশ হিসেবে ঠাকুরগাঁও পৌরসভার অধীনে পৌর এলাকায় চলছে মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান। গত কয়েক দিনের মতো আজ বুধবার সকাল দশটায় পৌর এলাকার ০৮নং ওয়ার্ডের মির্জা রফিকুলের বাসার গলি থেকে পুরাতন মুক্তিযোদ্ধা ভবন হয়ে এই অভিযান শুরু হয়।

এসময় মশক নিধন অভিযানের পাশাপাশি বাসস্থান, অফিস,বাজারের চারপাশ পরিচ্ছন্ন রাখা, ফুলের টব/ঘরের টব,পরিত্যক্ত জিনিসে জমে থাকা স্বচ্ছ পানি পরিস্কার,বাড়ির আশেপাশের ঝাড় জঙ্গল স্ব-উদ্যোগে পরিস্কার, ড্রেন, নালা, জলাশয়ের পানি প্রবাহ স্বাভাবিক ভাবে বজায় রাখা, এসি/ফ্রিজের পিছনের জমাকৃত পানি পরিস্কার, নির্মাণাধীন ইমারতের ছাদ ও বাড়ির অভ্যন্তরীণ অংশ নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন রাখা, দিনে রাতে ঘুমানোর সময় মশারী ব্যবহার, জ্বর/মাথা ব্যাথা অনুভুত হলে নিকটস্থ হাসপাতালে চিকিৎসকের পরামর্শ নেওয়া সংক্রান্ত সচেতন মূলক লিফলেট বিতরণ করা হয়।

এসময় পরিচ্ছন্ন অভিযানে উপস্থিত ছিলেন,পৌরসভা ০৮নং ওয়ার্ড কাউন্সিলর নুর ইসলাম নুরুসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

কাউন্সিলর নুরু জানান,সরকারের নির্দেশনায় আমরা কাজ করছি।ইতিমধ্যে ঠাকুরগাঁওয়ে সাধারণ মশার উপদ্রবে অতিষ্ঠ পৌরবাসি, তার সাথে এখন যোগ হয়েছে ডেঙ্গু জ্বর।

এডিস মশা যেনো ঠাকুরগাঁওয়ে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে আমরা সর্বদা সজাগ আছি।

তিনি আরও জানান, অভিযান চলাকালীন পুরোটা সময়ে তিনি নিজেই মশক নিধন কর্মীর সাথে সাথে থাকবেন।

(এফ/এসপি/আগস্ট ০৭, ২০১৯)