মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুরে ডিবি পুলিশের ধাওয়া খেয়ে পানিতে ডুবে নিহত আমিরুল মোল্লা (৪৫) নামে এক আওয়ামীলীগ নেতার লাশ বুধবার সকালে কুমারনদী থেকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের এক চৌকস ডুবুরী দল । নিহত ব্যক্তি শ্রীকোল ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সামছেল আলম মোল্লার পুত্র ।

এলাকাবাসী জানান, মঙ্গলবার সাড়ে ৫ টার দিকে মাগুরা ডিবি পুলিশের ইন্সপেক্টর নাসিরের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার হাটশ্রীকোল বাজারে আসে । এসময় শ্রীকোল ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমিরুল ইসলাম (৪৫) ওই বাজারের মদননামক এক চায়ের দোকানে বসেছিল ।

বাজারে হঠাৎ ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে সে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে । তার দৌঁড়াতে দেখে সন্দেহ হলে পুলিশ ও তার পিছু ধাওয়া করে । পুলিশের ধাওয়া খেয়ে আমিরুল জীবন ভয়ে বাজারের পার্শ্ববর্তী কুমার নদীতে ঝাপ দেয় । পুলিশও তাকে ধরতে একপর্যায়ে নদীর পানিতে নেমে পড়ে । কিন্ত আমিরুল নদীর গভীরে চলে গেলেও পুলিশ তার পিছু ছাড়েনি বরং নৌকা যোগে আবার তাকে ধরার জন্য ধাওয়া করে। পুলিশ তাকে ধরতে না পারলেও আমিরুল শেষ পর্যন্ত নদীর পানিতে ডুবে যায় । এরপর লোকজন আমিরুলকে দেখতে না পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং ডিবি পুলিশের উপর হামলা চালিয়ে অবরুদ্ধ করে রাখে ।

পরে শ্রীপুর থানা এবং মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ এসে তাদেরকে উদ্ধার করে। এ হামলায় মাগুরা ডিবি পুলিশের এস, আইওলিয়ার রহমান মারাত্মক আহত হন । ঘটনার পর থেকে ওইদিন পরিবার ও এলাকার লোকজন আমিরুলকে উদ্ধার করতে গভীর রাত পর্যন্ত নদীতে তল্লাশি করে ব্যর্থ হয়। সংবাদ পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে খুলনার ডুবুরী দলকে সংবাদ দেয় । খুলনা ফায়ার সার্ভিসের ৪ সদস্যের একটি চৌকস ডুবুরী দল মাগুরার ষ্টেশন অফিসার সুমন আলীর নেতৃত্বে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নদীতে তল্লাশি অভিযান পরিচালনা করে আওয়ামী লীগ নেতা আমিরুলের মরদেহ উদ্ধার করতে সক্ষম হন ।

নিহতের বড়ভাই বাহারুল ইসলাম অভিযোগ করে বলেন, ডিবি পুলিশের দারোগা ওলিয়ার রহমান এবং তার সহযোগীরা গ্রাম্য প্রতিপক্ষ বাহারুল মেম্বর এর সাথে মোটা অংকের টাকার চুক্তিতে তার ভাই আমিরুলকে পিটিয়ে হত্যা করেছে।

তিনি আরোও বলেন, আত্ম রক্ষার জন্য নদীর পানিতে ঝাপ দিলেও ডিবি পুলিশ তার ভাইকে কোন ক্ষমা করে নিবরং নদীর গভীরে তাকে পিটিয়ে হত্যা করে ডুবিয়ে দিয়েছে ।

মাগুরার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান বলেন, ঘটনাটি সত্যিই খুব মর্মান্তিক । তবে যারা এই ঘটনার সাথে জড়িত ছিল তাদের প্রত্যেকেই চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ভবিষ্যতেও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস প্রদান করেন ।

(ডিসি/এসপি/আগস্ট ০৭, ২০১৯)