বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলা পর্যায়ের স্কাউটস সদস্যদের নিয়ে দূনীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে বক্তারা বরেছেন, ‘দেশের প্রভাবশালী কিছু লোক দূর্নীতি করছে এবং ইতিমধ্যেই তার বিস্তার ঘটেছে। সমগ্র জাতীকে তার দায় বহন করতে হচ্ছে।  এ অবস্থা থেকে উত্তরনে সৎ থেকে সর্বক্ষেত্রে দূর্নীতিকে ঘৃণা ও প্রতিবাদ করতে হবে। দুর্নীতিবাজদের সামাজিক ভাবে বয়কট করে শিক্ষা দিতে হবে’।

বাগেরহাট সদর উপজেলা স্কাউটসের সাধারন সম্পাদক প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বুধবার সকালে শহরের আল ইসলাহ একাডেমীতে দূনীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি সরকারী পিসি কলেজের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক মো. আসাদুজ্জামান, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক শেখ আমানুল্লাহ, জেলা দুনীতি প্রতিরোধ কমিটির সদস্য শওকত আলী বাবু, জেলা স্কাউটসের সহকারী কমিশনার শেখ সাকির হোসেন, এনিলা নাসিম পাপড়ি, শেখ মোহাম্মদ তানজীব হোসেন ও জেলা স্কাউটসের কোষাধ্যক্ষ নির্মল কুমার দাস প্রমুখ।

দুর্নীতি দমন কমিশন আয়োজিত এবং বাগেরহাট জেলা স্কাউটস ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় বাগেরহাট জেলার ১০টি স্কুলের স্কাউটস সদস্যরা এই প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতায় বাগেরহাট যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের স্কাউটস সদস্য ইলা খান প্রথম স্থান অধিকার করেন। যৌথ ভাবে দ্বিতীয় হয়েছে সরকারী উচ্চ বিদ্যালয়ের আবরার আবির ও বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলের জয়তু বালা এবং তৃতীয় হয়েছে আমলাপাড়া মাধ্যমিক বিদ্যলয়ের সুমাইয়া।

(এসএকে/এসপি/আগস্ট ০৭, ২০১৯)