সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীতে নৌকা ডুবির ঘটনায় ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এরা হলেন খাষপুখুরিয়া গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী নয়ন তারা (৫০), একই গ্রামের আমজাদ আলীর মেয়ে আঞ্জুমান আরা (৩৫), খাষকাউলিয়া গ্রমের আব্দুল হালিমের মেয়ে রাশেদা খাতুন (২৫), একই গ্রামের আমজাদ হোসেনের মেয়ে আঙ্গুরী খাতুন (১৮), আকতার হোসেন (৪২) তার স্ত্রী দিলু আকতার (৩৫)। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ জনের মৃতদেহ উদ্ধারের কথা বলা হলেও বিভিন্ন সূত্রে জানা যায় মৃতদেহ উদ্ধার হয়েছে ৭টি। এছাড়া নিখোঁজ রয়েছে অন্তত ১৫জন।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার খাষপুখুরিয়া ইউনিয়নের মিটুয়ানী নৌকা ঘাট থেকে ইঞ্জিন চালিত একটি খেয়া নৌকা খাষদেলদার পুর চরে যাওয়ার জন্য প্রায় ৫০/৬০ জন যাত্রী নিয়ে রওনা হলে যমুনার প্রবল স্রোতের তোরে মিটুয়ানী ব্রিজের সাথে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। এঘটনার পর থেকে এলাকাবাসির সহায়তায় উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

টাঙ্গাইল জেলা প্রশাসক মাহবুবুর রহমান, চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামছুল হক ও নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়দা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বিল্লাহ হোসেন নিহত প্রত্যেকটি পরিবারে ১০ হাজার করে টাকা অনুদানের ঘোষনা দিয়েছে। এব্যাপারে খাষপুখুরিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জানান, মৃত ও নিখোঁজদের অধিকাংশ খাষপুখুরিয়া ইউপির বাসিন্দা। ঈদের ছুটিতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার যাত্রী ছিল অধিকাংশ।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ জানান, নিখোঁজদের উদ্ধারে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করেছে।

(এসএস/অ/জুলাই ৩১, ২০১৪)