মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুরে রবিবার সকালে আলম হাওলাদারের ছেলে শামীম হাওলাদারের (২৩) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিহতের পরিবারের দাবী নিজ ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে সে আত্মহত্যা করেছে।

স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা যায়, শামীম হাওলাদারের বাবা আলম হাওলাদার ধার দেনা করে তার ছেলেকে সৌদিআরব পাঠান। সেখানে কয়েকবছর থাকার পর কয়েকমাস আগে শামীম সৌদি আরব থেকে বাড়ীতে চলে আসেন। তবে ধার দেনা এখনো পরিশোধ না হওয়ায় শামীম অটো চালানো শুরু করেন। তবে মাঝে মধ্যেই সে অটো চালানো বন্ধ রাখায় তার বাবা শামীমকে গালমন্দ করে এবং ধার দেনার টাকা পরিশোধ করার জন্য চাপ দেন।

এরই জের ধরে রবিবার সকালে তার বাবা শামীমকে গালমন্দ করে বাবা-মা বাড়ি থেকে চলে যায়। বাড়িতে কেউ না থাকার সুযোগে বসত ঘরের দরজা বন্ধ করে ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দেয়। বাড়ির অন্য ভাড়াটিয়া জানালা দিয়ে শামীমকে ঘরের আড়ার সাথে ঝুলতে দেখে। পরে তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শামীমের চাচা আজিজুল হাওলাদার জানান, আমি ভাড়াটিয়াদের চিৎকার শুনে কাছে গিয়ে দেখি আড়ার সাথে শামীম ঝুলছে। এরপর তারাহুড়া করে নামিয়ে হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।

মাদারীপুর সদর থানার অফিসার ইনচার্জ সাওগাতুল আলম জানান, ঘটনাটি শোনার পরে আমরা পুলিশ পাঠিয়েছি। লাশ ময়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ০১, ২০১৯)