অমল তালুকদার, বরগুনা : বরগুনার পাথরঘাটায় ১ মাদ্রাসা ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে। তাকে রক্ষা করতে গিয়ে বাবা আর ভাই আহত  হয়েছে বলে জানাগেছে। অভিযোগ আল আমিন নামের এক যুবকের বিরুদ্ধে। ওই ছাত্রীকে আল আমিন  শ্লীলতাহানীর চেষ্টা চালায়।এ ঘটনায়  বাধা দেয়ায় ছাত্রীটির বাবা ও ভাইকে পিটিয়ে জখম করে অভিযুক্ত আল আমিন।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামে এ ঘটনা ঘটে।

ওই ছাত্রী উপজেলা চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের আলমগীর হোসেনের মেয়ে ও মল্লিক বাড়ি সিনিয়র মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রী। সে বর্তমানে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় মাদ্রাসার ছাত্রী (১৮), তার বাবা আলমগীর হোসেন (৬০) ও ভাই আল আমিনকে (৩০) পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা জন্য আনা হলে আলমগীর হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসক।

ওই ছাত্রীর ফুফু গোলেনুর বেগম জানান, বিকেলে সাথী মাঠ থেকে গরু আনতে গেলে সেখানে ওৎপেতে থাকা বাবুল আকনের ছেলে আল আমিন আকন তাকে জাপটে ধরে শরীরের বিভিন্ন স্থানে হাত দেয়। এতে বাঁধা দিলে সাথীকে চরথাপ্পর মারে এবং পেটের নিচে লাথি মারে আল আমিন আকন। এতে প্রচুর পরিমাণে রক্তক্ষরণ হয় তার।

তিনি আরো বলেন, আমার ভাই আলমগীর ও ভাইর ছেলে আল আমিন ঘটনা দেখলে তারা এর প্রতিবাদ করলে তাদেরকেও পিটিয়ে আহত করে আল আমিন আকন ও তার বাবা বাবুল আকন। এসময় স্থানীয় মুছা, জসিম ও সাহিন ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জিয়া উদ্দিন বলেন, আহত তিন জনের মধ্যে আলমগীর হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। পরীক্ষা-নিরিক্ষা ছারা কিছু বলা যাচ্ছে না। এ বিষয়ে অভিযুক্ত বাবুল আকন মারধরের কথা স্বীকার করে ঘটনার জানান, আলমগীর হোসেনের সাথে আমাদের জমিজমা সংক্রান্ত বিরোধ আছে। এ নিয়ে আমাদের সাথে বাকবিতন্ডা হয়েছে। এসময় আমাকেও মারধর করেছে।

এ ব্যাপারে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) সাইদুল ইসলাম জানান, শনিবার বিকেলে জমিজমা সংক্রাস্ত বিরোধের জের ধরে মারামারির একটি মৌখিক অভিযোগ পেয়েছি। তাদের চিকিৎসা নিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এটি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৯)