পাবনা প্রতিনিধি : পাবনায় মেঘনা লাইফ ইন্স্যরেন্স কোম্পানি লিমিটেড, ইসলামী ক্ষুদ্রবীমা (তাকাফুল) ডিভিশন এর নামে কোটি টাকা আত্মসাৎর অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সদর উপজেলার গাছপাড়ায় প্রায় ৪০ জনের গ্রুপ গ্রাহকরা মুজাহার (৪২)নামের পাবনা ব্রাঞ্চ ম্যানেজার মো মোজাহার হোসেন কে হাতেনাথে আটক করে। গ্রাহকদের দাবী দীর্ঘদিনের পরিকল্পনাকারী মুজাহার আমাদের ৪০লক্ষ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় আটক করে।

আটককৃত মুজাহার জানান তার কর্পোরেট অফিস রাজশাহীতে। সে তার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তার সহকারী কর্মকর্তা নাছিমা খাতুন(৩৫) ও সুলতানা বেগম (৩২) পলাতক। ভুক্তভোগী গ্রাহক কান্না জড়িত কন্ঠে বলেন অভাব অনটনের সংসারে খেয়ে না খেয়ে একটু একটু করে জমানো টাকা দিয়ে সঞ্চয় মাসিক কিস্তির টাকা পরিশোধ করতে থাকি। দীর্ঘ মেয়াদি ১০বছর পূর্ণ না হতেই ৮/৯ বছরের মাথায় আমাদের প্রায় ৪০লক্ষাধিক টাকা নিয়ে পালানোর চেষ্টা কালে মুজাহার কে আটক করে কলির বাসায় রাখে পাবনা সদর উপজেলার গাছপাড়া এলাকার ভুক্তভোগী গ্রাহকেরা।

গ্রাগকের টাকা আত্মসাতকারী পাবনা মেঘনা লাইফ ইন্স্যরেন্স কোম্পানি লিমিটেড, ইসলামী ক্ষুদ্রবীমা (তাকাফুল) এর পাবনা জেলার আঞ্চলিক কর্মকর্তার বিরুদ্ধে একাধিক এলাকার অভিযোগ নিেেয় আসতে থাকে। খবর পেয়ে পাবনা সদর থানার পুলিশ তাকে আটক করে পাবনা সদর থানায় নিয়ে আসে । এ ব্যপারে মো: রাসেল নামে একভুক্তভোগী গ্রাহক পাবনা সদর থানায় ২৫ লাখ টাকা আত্মসাতের একটি অভিযোগ করে ।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ বিষয়ে বার বার ফোন করেও পাওয়া যায়নি পরে অতিরিক্ত পুলিশ সুপার (পদন্নেিিত পুলিশ সুপার ) গৌতম কুমার বিশ্বাস কে ফোন করা হলে তিনি জানান বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।

বিভিন্ন ইন্স্যুরেন্স, বীমা কোম্পানি গুলি প্রতান্ত গ্রাম অঞ্চলে গিয়ে বিভিন্ন সেবার মান ও আর্থিক সুযোগ সুবিধা, দ্বিগুণ লভ্যাংশ দেওয়ার কথা বলে হাজার হাজার গ্রাহকের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যাচ্ছে তবুও সচেতন হচ্ছে না সাধারন মানুষ বেশিরভাগ সময়ে বেশি টাকা লাভের ফাঁদে পরছে । ভুক্তভোগী মানুষ অবিলম্বে তাদের টাকা ফিরে পেতে প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছে ।

(পিএস/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৯)