টাঙ্গাইল প্রতিনিধি : আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, দেশের মানুষ জানে বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। বিএনপি গণতান্ত্রিক কোন রাজনৈতিক দল নয়। বিএনপি’র জন্ম হয়েছে বিভিন্ন দলের দলছুটদের নিয়ে। সোমবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলে। 

উপমন্ত্রী আরো বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা গ্রহণ করে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে সুবিধা দিয়ে প্রতিষ্ঠিত করেছে। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ক্ষমতায় গিয়ে রাজাকার নিজামী-মুজাহিদকে মন্ত্রী বানিয়েছিলেন। এতিমের টাকা মেরে খেয়ে এখন জেলে আছেন। তাই বিএনপিকে জনগণ বারবার প্রত্যাখান করেছে।

এনামুল হক শামীম আরও বলেন, বংশাই নদীকে ভাঙনের হাত থেকে রক্ষার জন্য ১১৫ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। এছাড়াও দেশকে নদী ভাঙনের হাত থেকে রক্ষায় যা যা করণীয় তা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেন, উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন মন্টু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল্লাহিল কাফী, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ও ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

(আরকেপি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৯)