ঠাকুরগাও প্রতিনিধি : ঠাকুরগাওয়ের ধর্মগড় ও জগদল সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া চার বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় ধর্মগড় সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ তাদের ফেরত দেয়।

বিজিবি’র মলানী ক্যাম্প কমান্ডার অফজাল হোসেন জানান, বৃহস্পতিবার বেলা ২টার দিকে ভারতের শ্রীপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা ধর্মগড় সীমান্তের ৩৭৩-এর ৩ পিলার এলাকা থেকে রানীশংকৈল উপজেলার শাহানাবাদ গ্রামের আজিজুলের ছেলে আলমগীর (২৬) এবং বেলা আড়াইটার দিকে জগদল সীমান্ত থেকে মোতাহারুল (২০), হাফিজুর (১৯) এবং আব্দুল মতিন (২১) নামে ৩ বাংলাদেশীকে ধরে নিয়ে যায়। এদের বাড়ি রানীশংকৈল উপজেলার জোড়াপুকুর গ্রামে।

এদিকে বেলা ৩টার দিকে ভারতের গোয়ালপুকুর গ্রামের শুকুল হেমবরমের ছেলে শনিরাম ধর্মগড় সীমান্তের ৩৭৪ নং পিলার এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে এলাকাবাসী তাকে আটক করে বিজিবি’র হাতে সোপদ্দ করে। এ নিয়ে পতাকা বৈঠক হলে বিএসএফ ৪ বাংলাদেশীকে বিজিবি’র হাতে এবং বিজিবি আটক ভারতীয় নাগরিককে বিএসএফ’র হাতে হস্তান্তর করে।

বৈঠকে বিজিবি’র পক্ষে মলানী ক্যাম্প কমান্ডার অফজাল হোসেন এবং বিএসএফ’র পক্ষে কুকরাদহ ক্যাম্প কমান্ডার দাওয়ান পাঞ্চল নেতৃত্ব দেন।

(জেএবি/এইচআর/আগস্ট ০১, ২০১৪)