কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : মানুষকে বইমুখী করতে বাউল কবি দ্বীন শরৎ ও অবিভক্ত ভারতের অর্থমন্ত্রী নলিনী রঞ্জন সরকারে শৈশব স্মৃতি বিজড়িত কেন্দুয়া উপজেলার সাজিউড়া সামাজিক পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। 

সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে বুধবার বিকেলে এ পাঠাগারের উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি গীতিকার মোঃ নূরুল ইসলাম তার বক্তব্যে বলেন, বই মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে যায়। আমরা চাই মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং ও সন্ত্রাস মুক্ত আলোকিত কেন্দুয়া গড়তে।

সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস জয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সুমি, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি রইছ উদ্দিন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, কবি নেহাল হাফিজ, আওয়ামীলীগ নেতা নিতাই বিশ্বাস, নারী নেত্রী কল্যানী হাসান, ইউপি সদস্য শফিকুল ইসলাম বিল্লাল, সাজিউড়ার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শাহজাহান মিয়া, প্রেসক্লাব সদস্য আব্দুল হাই সেলিম ও সামাজিক উন্নয়ন সংস্থার সাংস্কৃতিক সম্পাদক কৃষ্ণ সরকার।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ থেকে ১০ হাজার টাকার বই পাঠাগারে প্রদান করার ঘোষণা দেন। এদিকে উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে পাঠাগারে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ প্রদান করা হয়।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০১৯)