কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : উপজেলার পাবুর উচ্চবিদ্যালয়ের গর্ভনিং বডির নির্বাচনকে কেন্দ্র করে গত মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে মাধ্যামিক শিক্ষা অফিসের সামনে ওই স্কুলের প্রধান শিক্ষক মো. লোকমান হোসেন উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে উপজেলা শিক্ষক সমিতি আজ বৃহস্পৃতিবার সকালে সমিতির নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল্লাহ আজাদ। এসময় উপস্থিত ছিলেন, অধ্যাপক আইন উদ্দিন আহম্মেদ,অধ্যাপক মহম্মদ আলী বদু, আবদুল মালেক,সাইফুল ইসলাম, মো. রায়হান উদ্দিন,মো. নাজমুল ইসলাম মতিন, মো. ইকবাল হোসেন জসিম, হাসনা পারভীন, আওয়ালাদ হোসেন চৌধুরী, মো. আরমান প্রমুখ।

লিখিত বক্তব্যে তিনি জানান, গত ৩১ আগস্ট পাবুর উচ্চ বিদ্যালয়ের গর্ভনিং বডির নিবার্চন অনুষ্ঠিত হয়। নিবার্চনের পর কাপাসিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে পাবুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচন করার জন্য স্কুলের নব নিবার্চিত সদস্য ও প্রধান শিক্ষকসহ অফিসের কর্মকর্তারা এক সভায় মিলিত হন। সভাপতি নির্বাচনে বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার আবদুর রহীম ও কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক প্রার্থী হন। দুজন প্রার্থী মধ্যে সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি ইঞ্জিনিয়ার আবদুর রহীম বিদ্যালয়ের সভাপতি নিবার্চিত হন। এতে ক্ষিপ্ত হয়ে অপর (আরিফের) গ্রুপের সন্ত্রাসীরা ওই স্কুলের প্রধান শিক্ষক মো. লোকমান হোসেনের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় প্রধান শিক্ষক কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধনি রয়েছেন।

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কাপাসিয়া উপজেলা শিক্ষক সমিতি তিন দিনের কর্মসুচি ঘোষনা করেছেন। কর্মসুচির মধ্যে রয়েছে, শিক্ষকদের কর্মবিরতি পালন,কালো পতাকা উত্তোলন ও মানব বন্ধন। সংবাদ সম্মেলনে আগামী তিন দিনের মধ্যে সনন্ত্রাসীদের গ্রেফতার না করলে পরে দিন থেকে কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে বলে ও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ ছাড়া সকালে কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে পাবুর উচ্চ বিদ্যলয়ের ছাত্রছাত্রীরা মানব বন্ধন কর্মসুচি পালন করেন। মানব বন্ধন শেষে নিবার্হী কর্মকতার কাছে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানিয়ে স্মরকলিপি দেন।

(এসকেডি/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০১৯)