মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখা উপজেলা সদর আড়পাড়ায় শনিবার সকালে সদরের মঘি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হাসনা হেনার বাসায় কাজের মেয়ের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যরা বলছেন, সে গালায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। অন্য দিকে ১৫ বছর বয়সী  নিহত  গৃহপরিচালিকার স্বজনদের অভিযোগ তাকে হত্যা করা হয়েছে। তবে পুলিশ বলছে, এটি হত্যা না আত্মহত্যা ময়না তদন্তের পর তা নিশ্চিত হওয়া যাবে।

নিহতের মামা আজিজুর রহমান অভিযোগ করেন, মাগুরা সদর উপজেলার বাসুদেবপুর গ্রামের বিল্লাল মোল্যার মেয়ে তার ভাগ্নি সুমাইয়া খাতুন রচনা ৬-৭ বছর ধরে চেয়ারম্যান হাসনা হেনার বাসায় গৃহপরিচালিকার কাজ করে আসছে।

শুক্রবার রাতে রচনার বড় বোন সোনিয়া চেয়াম্যানের বাড়িতে ছোট বোনকে দেখতে যায়, কিন্তু তাকে বাসায় ঢুকতে দেওয়া হয়নি। ছোট বোনের সাথে দেখা না করতে পেরে বড় বোন সোনিয়া কাঁদতে-কাঁদতে বাড়ি ফিরে আসে। শনিবার সকালে চেয়ারম্যান ফোন দিয়ে তার বাবাকে জানায়, তার মেয়ে রচনা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

নিতদের পিতা বিল্লাল মোল্লা অভিযোগ করেন, তারা খবর পেয়ে পুৃলিশের সাথে গিয়ে মৃতদেহ উদ্ধারে গিয়ে দেখতে পান রচনার বাম পা খাটের উপর হাটু গাড়া দেওয়া ও ডান পা খাটের নিচে ঝুলন্ত অবস্থায় রয়েছে। তিনি অভিযোগ করেন রচনাকে হত্যা করে এভাবে ঝুলিয়ে রাখা হয়েছে ।

মঘি ইউনিয়নের চেয়ারম্যান মোছাঃ হাসনা হেনা জানান, রচনা প্রায় ৭ বছর আমার বাসায় কাজ করছে। কিন্তু কি কারনে সে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করছে তা তিনি বলতে পারছেন না।

শালিখা থানার ওসি মোঃ তরীকুল ইসলাম জানান, মেয়েটি খাটের মশারির স্টান্ডের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে। তবে ময়না তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

(ডিসি/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০১৯)