স্টাফ রিপোর্টার :তুবা গ্রুপের মালিক দেলওয়ার হোসেনের সর্বচ্চো শাস্তি এবং শ্রমিকদের নায্য পাওনা আদায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছেন তুবা গ্রুপ শ্রমিক সংগ্রাম সমিতি।

শুক্রবার বেলা সোয়া ১১ টায় শ্রমিক নেতা মোশরেফা মিশু শনিবার বেলা ১১ টায় বাড্ডার হোসেন মার্কেটের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, বিজিএমইএ তুবা গ্রুপের শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে মিথ্যাচার করছে। বিজিএমইএ’র পক্ষ থেকে বার বার বলা হচ্ছে মালিক জেলে থাকায় বেতন বোনাস দেওয়া সম্ভব হয়নি। তাহলে দিন-রাত কাজ করে শ্রমিকরা যে পণ্য তৈরি করেছে সেই শিপমেন্টের টাকা কোথায়?

মিশু বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে আমরা জানতে পেরেছি দেলোয়ার হোসেনের জামিন হয়েছে। আগামী রবিবার বা সোমবার জেল থেকে ছাড়া পাবেন তিনি।
এসবই ছিল শ্রমিকদেরকে জিম্মি করে খুনি মালিক দেলোয়ারকে বের করার পায়তার বলেও এসময় মন্তব্য করেন তিনি।

অনশন কর্মসূচি থেকে এসময় তুবা গ্রুপের ১৬০০ শ্রমিকের বেতন ভাতা পরিশোধ, গ্রুপের প্রতিটি কারখানা সচল করে শ্রমিকদের কর্মসংস্থান নিশ্চিত করণ, শ্রমিক হত্যাকারী খুনি দেলোয়ারের সর্বচ্চো শাস্তি নিশ্চিত, তাজরিন গার্মেন্টসে আহত শ্রমিকদের সুচিকিৎসা ব্যবস্থা করা ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া এবং আন্দোলনরত শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ার পাঁচ দফা দাবি তুলে ধরা হয়।

(ওএস/এইচআর/আগস্ট ০১, ২০১৪)