রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইল জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মনির হোসেন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা করেও এখনও স্বপদে বহাল রয়েছেন। নারায়নগঞ্জে কর্মরত থাকাবস্থায় ২০১১ সনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার দায়ে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। একারণে তাকে বিভাগীয় ভাবে তিরস্কার দন্ড প্রদান করা হলেও তিনি দাপটের সাথে স্বপদে কর্মরত থেকে আবারও বিভিন্ন অনিয়ম করছেন বলে অভিযোগ রয়েছে। 

এছাড়াও বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে একাধিক ফৌজদারী মামলায় তিনি আদালতে আতœসমর্পনপূর্বক জামিন ও মুচলেকা প্রদানের মাধ্যমে মুক্তিলাভ করেন।

নাম প্রকাশ না করার শর্তে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মচারী বলেন, একাধিক ফৌজদারী মামলায় জামিনে থাকা স্বত্বেও কর্মচারীদের প্রতি অসদাচারন ও স্বেচ্ছাচারিতা যেন তার কাছে নিত্যদিনের ব্যাপার। এছাড়া বিভিন্ন স্টেশনে ব্যবহৃত গাড়িতে জ¦ালানী তেল বরাদ্দ অনিয়মতান্ত্রিক ভাবে পক্ষপাতিত্ব করার অভিযোগ রয়েছে। তার বিভিন্ন ফৌজদারী মামলা চলমান থাকায় ২০১১ সনে তার পদোন্নতি আটকে থাকলেও ২০১৯ সনে বিভিন্ন কৌশলে তিনি পদোন্নতি লুফে নেয়।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মনির হোসেন সাংবাদিকদের বলেন, আমার সাথে অফিসের এক সহকর্মীর সাথে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ সৃষ্টি হওয়ায় তিনি বিভিন্ন সময় আমার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করেছিল। যে আমার বিরুদ্ধে মামলা করেছিল সে অফিসিয়াল ভাবে বর্তমানে অপসারিত হয়েছে। বিধি মোতাবেক আমার বেতন রোববার (৮ সেপ্টেম্বর) পেয়েছি।

(আরকেপি/এসপি/সেপ্টের ০৯, ২০১৯)