রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাওঁয়ের রাণীশংকৈলে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে । উচ্ছেদ শেষে নির্মাণ হবে আধুনিক জংশন(চৌরাস্তা)। পৌরসভার আওতাধীন উপজেলার জিরো পয়েন্ট শিবদিঘী যাত্রী ছাউনি মোড় এলাকার আশ পাশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্থাপনা করে ব্যবসা বাণিজ্য করে আসা ব্যবসায়ীদের দোকান ভেঙ্গে দিয়ে উচ্ছেদ করছে পৌরসভা। এতে পৌরসভার মেয়র আলমগীর সরকার নেতৃত্ব দিচ্ছেন।

গত ৬ সেপ্টেস্বর থেকে চলমান অবৈধ স্থাপনা উচ্ছেদ ও উচ্ছেদ অভিযানে জেলা পরিষদের আওতাধীন যাত্রী ছাউনি মোটরসাইকেল মেকানিস দোকান চায়ের দোকান তুলার দোকান এছাড়াও ব্যক্তিমালিকানায় থাকা দোকানের সামনে সরকারী সম্পত্তি উদ্বার করছে রাণীশংকৈল পৌরসভা।

জাপান বাংলাদেশ কো-অপারেশন এজেন্সী(জাইকা) নবিদেপ প্রকল্পের অর্থায়ানে পৌরসভার আওতায় প্রায় ২ কোটি ১৯ লাখ টাকায় মাহিবুল এন্টারপ্রাইজ নামক ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে আধুনিক জংশন নির্মাণের চুক্তি করেছে জাইকা ও পৌরসভা। যা সরকারী দর ছিলো ২ কোটি ৪৪ লাখ টাকা।

পৌরসভাধীন জাইকার নগর প্রকৌশলী রাশেদুল ইসলাম জানান,শিবদিঘী যাত্রীছাউনি মোড় এলাকায় বড় আকারের একটি জংশন নির্মাণ করা হবে। যেখানে যে কোন বড় ধরনের যানবাহন যেন খুব সহজেই এবং যানজটমুক্ত যাতায়াত করতে পারে তা নিশ্চিত করা হবে।

জংশনের দুপাশে সাধারণ মানুষের সচর আচর চলাচলের জন্য ফুটপাত এইচবিবি রাস্তা আধুনিক যাত্রীছাউনি পাবলিক টয়লেট, ২টি বাসষ্ট্যান্ড, মাইক্রোস্ট্যান্ড জনস্বার্থে টিউবওয়েল স্থাপন রিক্সা ভ্যান ষ্ট্যান্ড এছাড়াও প্রায় ২৫০টি সড়ক বাতি স্থাপন করা হবে বলে তিনি জানিয়েছেন।

পৌরসভার মেয়র আলমগীর সরকার গতকাল বুধবার বলেন, অবৈধভাবে থাকা যে কোন প্রভাবশালীর স্থাপনা পৌরসভার উন্নয়নের র্স্বাথে উচ্ছেদ করা হবে। এবং জংশন নির্মাণের জন্য যা যা করা প্রয়োজন রাণীশংকৈল পৌরবাসীকে নিয়ে আমি তাই করবো। এছাড়াও পৌরবাসীর উন্নয়নের কথা চিন্তা করে সকলকে সহযোগিতা করার আহবান জানাচ্ছি।

(কেএস/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৯)