আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ১০ মহররম পবিত্র আশুরার তাৎপর্য বিষয়ক প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া-মিলাদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান মঙ্গলবার দিনব্যাপী জেলার গৌরনদী উপজেলার নাঠৈ ঐতিহ্যবাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

নাঠৈ হযরত সৈয়দ আজম (রঃ) কেন্দ্রীয় মসজিদ কমিটির আয়োজনে কোমলমতি শিশুদের নিয়ে কোরান তেলাওয়াত, নাতে রাসুল ও গজল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে মহররমের তাৎপর্য নিয়ে আলোচনা, দোয়া-মিলাদ ও প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

মসজিদ কমিটির সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মনিরুল ইসলাম বুলেট ছিন্টুর সভাপতিত্বে মহররমের তাৎপর্য নিয়ে আলোচনা করেন মাওলানা মোঃ নজরুল ইসলাম, মাওলানা মোঃ বরকতুল্লাহ সালেহী। নাঠৈ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক হাবিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মাষ্টার সরদার শাহআলম, মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপজেলা সভাপতি লোকমান হোসেন রাজু প্রমুখ।

কমিটি গঠন ঃ দীর্ঘ ৪৭ বছর পর নাঠৈ এলাকার ঐতিহ্যবাহী হযরত সৈয়দ আজম (রঃ) ঈদগাহ ময়দানের কমিটি গঠণ করা হয়েছে। মঙ্গলবার পবিত্র আশুরার দিন বিকেলে জাতীয় বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মনিরুল ইসলাম বুলেট ছিন্টুকে সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন, কাজী শফিকুল ইসলাম স্বপন, গিয়াস উদ্দীন লিটু শিকদার, হাবিব হাওলাদার সহসভাপতি, লোকমান হোসেন রাজু সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তার ফকির সহসম্পাদক, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ট্রেজারার, হাজী হোসেন মোল্লা প্রচার সম্পাদক, মাওলানা হোসেন শিকদার সহপ্রচার সম্পাদক। এছাড়াও কমিটিতে মাজেদ সরদার ও শেখ এনামুল হককে সদস্য করা হয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৯)