আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : নগরীর চরকাউয়া খেয়াঘাটের যাত্রী ছাউনিতে মাহফুজা (২৮) নামের এক মানসিক ভারসাম্যহীন নারীর গর্ভে বুধবার সন্ধ্যার পরে জন্মগ্রহণ করেছে ফুটফুটে একটি পুত্র সন্তান। তবে তার বাবার পরিচয় মেলেনি।

স্থানীয়রা জানান, সন্ধ্যার পরে সন্তান সম্ভবা পাগলী মাহফুজার প্রসব বেদনার চিৎকারে ভারি করে তুলেছিলো খেয়াঘাট এলাকা। এমন একটি জনবহুল স্থানে তার চিৎকারে এগিয়ে আসেন কয়েকজন নারী। তাদের হস্তক্ষেপেই সন্ধ্যার পর পরই চরকাউয়া খেয়াঘাটের যাত্রী ছাউনীতে মাফুজা জন্ম দেন ফুটফুটে একটি পুত্র সন্তান। মা ও শিশু দু’জনেই সুস্থ রয়েছেন। মানসিক ভারসাম্যহীন মাফুজা প্রায় এক মাস ধরে অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করছিলেন।

স্থানীয়রা জানান, সন্তান প্রসবের পর মাহফুজা ও তার সন্তানকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম পিপিএম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী গ্রহন করা হবে।

তিনি আরও জানান, খবর পেয়ে তিনি নিজেই ওইদিন রাতে মানসিক ভারসাম্যহী ওই নারীসহ শিশুটির খোঁজ খবর নিতে হাসপাতালে যান। এসময় তিনি বাচ্চা ও মায়ের সার্বাধিক চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। একইসাথে নবজাতকসহ তার মায়ের নিরাপত্তার স্বার্থে হাসপাতালে নারী পুলিশ নিযুক্ত করা হয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১২, ২০১৯)