মাদারীপুর প্রতিনিধি : শনিবার রাতে মাদারীপুরের রাজৈর উপজেলার ঘোষালকান্দি গ্রামে সাপের কামড়ে মশিউর শিকদার (৪২) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে। মশিউর একই এলাকার মৃত মালেক শিকদারের ছেলে।

পারিবারিক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে রাজৈর উপজেলার বৌলগ্রামে তরিকুল সাপুড়ের বাড়িতে মশিউর যায়। সেখানে সাপের বিষদাঁত ভাঙ্গার সময় অসাবধানতাবসত একটি সাপ মশিউরের বাম হাতে কামড় দেয়। কামড়ানোর পর মশিউর বৌলগ্রাম থেকে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি ঘোষালকান্দি আসেন।

পরে চিকিৎসার জন্য মাইক্রোবাসযোগে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখানে চিকিৎসারত অবস্থায় মশিউরের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয় চিকিৎসকরা। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ১০টার দিকে মশিউরের মৃত্যু হয়।

তরিকুল সাপুড়ে জানান, সাপের দাঁত ভাঙ্গার সময় অসাবধানতাবসত একটি সাপ মশিউরের বাম হাতে কামড় দেয়। কামড়ানো পর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তারা খুলনা মেডিকেলে নিতে বলেন। খুলনা সেখানে নেয়ার পথে রাতে মশিউরের মৃত্যু হয়।

রাজৈর উপজেলা হাসপাতালের ডা. প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, ‘আমিও শুনেছি এক সাপুড়েকে সাপে কামড় দিয়েছে। ঐ সাপুড়ে আমাদের কাছে চিকিৎসা নিতে আসে নাই। তার পরিবারের লোকজন তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে খুলনা মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

(এম/এসপি/সেপ্টেম্বর ১৫, ২০১৯)