আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : “আমার বাবা বেকার হলে আমরা বাঁচতো কি খেয়ে” এভাবে হৃদয় বিদারক নানা শ্লোগানের প্লেকার্ড লিখে নগরীতে মঙ্গলবার বেলা এগারোটায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও পথসভা করেছে ব্যাটারী চালিত রিকসা শ্রমিকদের সন্তানরা।

শিশু শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়ে কান্নাজড়িত কন্ঠে তাদের দাবি পূরনের জন্য প্রশাসনসহ বিসিসি’র মেয়রের আশু হস্তক্ষেপ কামনা করেন।

নগরীর সদররোডে স্কুলের ক্লাস বাদ দিয়ে নগরীর ব্যাটারী চালিত রিকশা শ্রমিকদের সন্তানের ব্যানারে মানববন্ধন ও মানবিক আবেদন জানিয়ে পথসভায় এ দাবি করা হয়। লামিয়া আক্তারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন অনুষ্ঠিত মানবিক পথসভায় লিখিত বক্তব্য পাঠ করেন-নগরের চাঁদমারী উদ্বাস্থ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী রিকসা শ্রমিকের সন্তান হিরা আক্তার মনি। অন্যান্যদের মধ্যো বক্তব্য রাখেন সদর গালর্স সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী সিমু আক্তার, নবম শ্রেনীর ছাত্রী হাসনে হেনা মিম।

মানববন্ধন ও পথসভায় সংহতি প্রকাশ করে সমাজতান্ত্রিকদল (বাসদ) জেলা সদস্য সচিব ডা. মনিষা চত্রবর্তী তার বক্তব্যে বলেন, আপনারা জনগনের প্রতিনিধি হয়ে সাধারণ খেটে খাওয়া জনগনের কষ্ঠের কথা আজ শুনতে চাননা। নির্বাচনের পূর্বে এসকল সাধারন মানুষকে রূপ কথার গল্প শুনিয়ে ক্ষমতায় গিয়ে তাদেরকে এখন চিনতে চাননা। আজ যদি এসব শিক্ষার্থীরা বাবার বেকারত্ব জীবনে তাদের শিক্ষা জীবন ঝড়ে গিয়ে অনৈতিক বিপদগামী পথে পা বাড়িয়ে দেয়, তাহলে এদের জীবনের দায়ভার কে নেবে। তাই তিনি সিটি মেয়র ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ব্যাটারী চালিত রিকসা শ্রমিকদের প্রতি সামাজিক জীবনে বাঁচিয়ে রাখার জন্য ব্যাটারী চালিত রিকসা বন্ধ না করার জন্য আহবান করেন।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৯)