চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে স্ত্রী স্বপ্না বেগমকে বেড়ানোর নাম করে এনে শ্বাসরোধ করে হত্যা করেছে পাষন্ড স্বামী বাদল পাটওয়ারী। বৃহস্পতিবার রাতে চাঁদপুর সদর উপজেলার বাগড়া বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে স্বপ্নাকে তার স্বামী বাদল চাঁদপুর শহরে বেড়ানোর নাম করে নিয়ে আসে। শহরের বড় স্টেশন মোলহেডে সারা দিন বেড়ানোর পর রাতে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে বাগড়া বাজার এলাকায় স্বপ্নাকে হত্যা করে লাশ রাস্তায় ফেলে পালিয়ে যায় স্বামী বাদল। পরে স্থানীয়রা স্বপ্নাকে জীবিত আছে ভেবে রাত ৯টায় চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানায়।

স্বপ্না আক্তারের মা আছিয়া বেগম জানায়, ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম দায়শারা গ্রামের হুমায়ূন পাটওয়ারীর মেয়ে স্বপ্না আক্তার (২০) এর সাথে একই উপজেলার গাজীপুর রঙ্গের গাঁও গ্রামের আবদুল মালেক পাটওয়ারীর ছেলে বাদল পাটওয়ারী গত ৯ মার্চ পালিয়ে গিয়ে ঢাকা গাজীপুরে নোটারী পাবলিককের মাধ্যমে বিয়ে হয়। বিয়ের ১ মাস পরে উভয়ের পরিবারের লোকজন বসে তাদের বিয়ে মেনে নেয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্বপ্নাকে মাঝে মধ্যে মারধর করত বাদল ও তার পরিবারের লোকজন। বাদলকে এ পর্যন্ত যৌতুক বাবদ দেড় লাখ টাকা দেয় স্বপ্নার বাবা। এক পর্যায়ে স্বামীর অত্যাচারের কারণে রমজানের আগে স্বপ্নার মা আছিয়া বেগম স্বপ্নাকে বাড়িতে নিয়ে আসে। বৃহস্পতিবার দুপুরে বেড়ানোর নাম করে তাকে এখান থেকে নিয়ে শ্বাসরোাধ করে হত্যা করে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল কাইয়ুম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এছাড়া ফরিদগঞ্জ থানায় পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(এমজি/জেএ/আগস্ট ০১, ২০১৪)