আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিষ্ট জাকির হোসেনের বিরুদ্ধে জ্বরের রোগিকে ভুল রিপোর্ট প্রদান ও এন্টিবায়োটিক খাওয়ার পরামর্শ দেয়ার কারণে ওই রোগীর মৃত্যুর অভিযোগ করেছেন তার স্বজনেরা। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

অভিযোগ পাওয়া গেছে। রোগির স্বজনদের অভিযোগ জাকির হোসেনের দেয়া ভুল রিপোর্ট ও এন্টিবায়োটিক খাওয়ার কারনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রোগির মৃত্যু হয়েছে।

সোমবার সকালে গৌরনদী উপজেলার দক্ষিণ বিজয়পুর গ্রামের সাজিদুল হক টুটুল ভূঁইয়ার কন্যা সৌখিন আক্তার জানান, গত ২ সেপ্টেম্বর হঠাৎ করে তার মা নাজমিন নাহার কেয়া জ্বরে আক্রান্ত হয়। এরপর তাদের পূর্ব পরিচিত আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিষ্ট ও গৌরনদী আখিঁ ডায়গনষ্টিক সেন্টারের একাংশের মালিক জাকির হোসেনকে জ্বরের বিষয়টি জানানো হয়। পরবর্তীতে টেকনোলজিষ্ট জাকির গত ৫ সেপ্টেম্বর বিকেলে তাদের বাড়িতে গিয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য রক্ত ও টেষ্টের টাকা নিয়ে আসেন।

তিনি আরও জানান, জাকির হোসেন তার মাকে কোন রিপোর্ট না দিয়ে কোন ডেঙ্গু জ্বর নেই বলে মোবাইল ফোনে জানায়। এসময় এন্টিবায়োটিক সিপ্রোসিন ও নাপা খাওয়ার পরামর্শ দেয় জাকির। গত ৮ সেপ্টেম্বর তার মায়ের পেটে ব্যথা শুরু হলে জাকির হোসেন ওইদিন তাদের বাসায় গিয়ে তার মায়ের শরীরে গ্যাষ্ট্রিকের ইনজেকশন পুশ করে। জাকিরের ইনজেকমন পুশের পর তার মায়ের আরও অবনতি হলে ৯ সেপ্টেম্বর তার মা নাজমিন নাহার কেয়া মৃতুবরন করেন।

টেকনোলজিষ্ট জাকির হোসেনের ভুল রিপোর্ট ও অপচিকিৎসা দেওয়ার কারনেই তার মায়ের মৃত্যু হয়েছে দাবী করে জাকির হোসেনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান।

অভিযুক্ত টেকনোলজিষ্ট জাকির হোসেন বাড়িতে গিয়ে রক্ত নেওয়ার কথা স্বীকার করে বলেন, আমি যখন ডেঙ্গু পরীক্ষা করেছি তখন নেগেটিভ ছিলো। রোগি রিপোর্ট না নেওয়ায় তাকে ডেঙ্গু নেগেটিভ জানিয়ে দেয়া হয়েছে। তবে তাকে ওষুধ সেবনের পরামর্শ দেয়া হয়নি।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. বখতিয়ার আল মামুন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৯)